• শনিবার   ০৮ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
আজ শেখ হাসিনার দেশে ফেরার দিন দেশে ৯০০ টন অক্সিজেন মজুদ আছে- স্বাস্থ্যমন্ত্রী খানসামায় করোনায় কর্মহীন ৩ হাজার পরিবারকে সহযোগিতা বালু উত্তোলনের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পরিবহণ শ্রমিকরা পেলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার

বাদাম বিক্রেতার ছেলের মেডিকেলে পড়াশোনার দায়িত্ব নিলেন আ’লীগ নেতা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজে চান্স পেয়েও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছিল বাদাম বিক্রেতার ছেলে ভুপেন্দ্র অধিকারীর। এমন খবর গণমাধ্যম ছড়িয়ে পড়লে তার কাছে ছুটে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভুপেন্দ্রের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান। 

জানা যায়, নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউপির দিঘীরপাড় গ্রামের মতিলাল ও বাসন্তী অধিকারীর ছেলে ভুপেন্দ্র অধিকারী। 

তারা সাত ভাই-বোন। তিন ভাইয়ের মধ্যে সবার ছোট ভুপেন্দ্র। বড় দুই ভাই রিকশা চালক ও  বাবা মতিলাল পেশায় একজন বাদাম বিক্রেতা এবং মা গৃহিণী। 

এতদিন কোনোরকম বাবার টাকায় পড়াশোনার খরচ চালিয়ে গেলেও চলতি বছরের এমবিবিএস ভর্তি পরীক্ষায় ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজে চান্স পান ভুপেন্দ্র। মেডিকেলে ভর্তি করানোর মতো সক্ষমতা না থাকার কারণে তার পড়াশোনা বন্ধ করে দিতে চেয়েছিল পরিবার।

এ বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের নজরে আসে। এরপর ভুপেন্দ্র ও পরিবারের সঙ্গে কথা বলে আব্দুর রহমান তার মেডিকেল ভর্তি ও পড়াশোনার যাবতীয় দায়ভার গ্রহণ করেন।

ভিডিও কনফারেন্সে ভুপেন্দ্রের বাবা-মাকে অভিনন্দন ও শ্রদ্ধা জানিয়ে আব্দুর রহমান বলেন, আপনাদের অনেক কষ্টের বিনিময়ে ছেলে মেডিকেল চান্স পেয়েছে। আজ থেকে ওর মেডিকেলে পড়াশোনার যাবতীয় দায়িত্ব শেখ হাসিনার পক্ষ থেকে আমি নিলাম। শুধু তাকে নিয়মিত পড়াশোনাটা করতে বলবেন। সে পড়াশোনা করে আপনাদের স্বপ্ন পূরণ করবে এবং দেশের মানুষের জন্য কাজ করবে, এটাই আমাদের প্রধানমন্ত্রী চাওয়া।

এ সময় ভুপেন্দ্রের মা বাসন্তী ও বাবা মতিলাল অধিকারী ছেলের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান।