ব্রেকিং:
বর্ণবিদ্বেষী ছবির পর, বর্ণবিদ্বেষী ভিডিও প্রকাশ পেল কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর- তিনি লজ্জিত এবং বিব্রত, জানালেন কানাডিয়ান প্রধানমন্ত্রী। ঝটিকা সফরে সৌদি আরবে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তেল স্থাপনায় হামলার নিন্দা। সবসময় রিয়াদ এর পাশে থাকার আশ্বাস। মৌসুমী ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের তেরোটি কাউন্টি নিহত ২। ইরানে হামলা চালালে সেটা সর্বাত্মক যুদ্ধের দিকে গড়াবে, হুঁশিয়ার করলেন পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। সৌদিতে স্থাপনায় হামলার জন্য ইরানের বিরুদ্ধে যুদ্ধ ছাড়াও অনেক বিকল্প আছে, বললেন ট্রাম্প। আন্দোলনকারীদের যত্রতত্র আটক ও নির্যাতন চালাচ্ছে হংকং পুলিশ- জানাল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। ইসরাইল সাধারণ নির্বাচনে মহাজোট সরকার গঠিত হলে, প্রধানমন্ত্রীর পদ চান সাবেক সেনা কর্মকর্তা বেনি গ্যান্তস। প্রস্তাবে রাজি নন নেতানিয়াহু। সন্ত্রাসী অভিযানের লক্ষ্যে ভূমধ্যসাগরীয় অঞ্চলে প্রবেশ করেছে একটি সন্দেহভাজন বিদেশি সন্ত্রাসী সংগঠন- জানাল ইন্টারপোল।

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

সর্বশেষ:
আজ নিউ ইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন বছরের মধ্যে সর্বনিম্ন সূচক ঢাকা স্টক এক্সচেঞ্জে। পাসপোর্ট অধিদপ্তরের নতুন মহাপরিচালকের দায়িত্ব নিলেন মেজর জেনারেল শাকিল আহমেদ। পারিবারিক কলহের জেরে কুড়িগ্রামের রৌমারীতে স্ত্রী ও ছেলেদের হাতে প্রবাসীর মৃত্যুর অভিযোগ আটক ৪। লালমনিরহাটের পাটগ্রামে ধর্ষণের শিকার সপ্তম শ্রেণীর ছাত্রীর গর্ভপাতের ঘটনা। ছাত্রীর বাবার অভিযোগের ভিত্তিতে, অভিযুক্ত শাহিন আলম গ্রেফতার। গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। আমরণ অনশন চলবে, জানালেন আন্দোলনকারীরা। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মা ও দুই শিশুকন্যাকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার বোন জামাই এর। ত্রিদেশীয় সিরিজ চট্টগ্রামে। সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে আফগানিস্তান জিম্বাবুয়ে। নোয়াখালীর সোনাইমুড়িতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার। পাবনায় ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু। সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ২০। নবীগঞ্জ থানার ওসি উত্তম কুমার সহ দুই পুলিশকে কুপিয়ে জখমের মামলায় সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান গ্রেপ্তার। ছিনতাই মামলায় রাজধানীর উত্তরার পূর্ব থানার এএসআই আলমগীরের দুই বছরের কারাদণ্ড।
২২

বাদ হচ্ছে টস প্রথাঃ খেলতে আসা দলগুলো পাবে প্রথমে বল করার সুযোগ!

প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৯  

ক্রিকেটে টস একটা গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু বর্তমান আধুনিক সংস্করণে টেস্ট ক্রিকেটে টস তুলে দেয়ার পক্ষে-বিপক্ষে কথা চলছে অনেক দিন ধরে।

আইসিসি অবশ্য এই টস তুলে দেয়ার বিষয়ে এখনো বড় কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড সে সাহসটা দেখিয়েই দিলো। সম্প্রতি তারা ঘরোয়া ক্রিকেটে টস প্রথা বিলুপ্তির মতো এক সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেট কায়েদ-ই-আজম ট্রফিতে সামনের মৌসুম থেকে শর্তসাপেক্ষে এই টস প্রথা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে করে স্বাগতিক দল টস আর উইকেট থেকে বাড়তি সুবিধা নিতে না পারে।

এখন থেকে সিদ্ধান্ত হয়েছে, খেলতে আসা দলগুলোকে প্রথমে বল করার সুযোগ দেওয়া হবে। তারা সেটা না চাইলে তখন টস করা হবে। অর্থাৎ টস হবে প্রয়োজনে।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান এটি চালু করার নির্দেশ দেন। ওয়াসিম খান মনে করেন, গত কয়েকটি মৌসুম ধরে ঘরোয়া দলগুলো একপেশে ভাবে জিতে যাচ্ছে। এই সিদ্ধান্তের ফলে প্রতিযোগিতা আরও জমজমাট হবে। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –