শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৮৫

বাসায় ফিরছেন এটিএম শামসুজ্জামান

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

বেশ লম্বা সময় ধরে অসুস্থ নন্দিত অভিনেতা এটিএম শামসুজ্জামান। এবার ঈদুল ফিতর ও ঈদুল আজহা হাসপাতালেই কেটেছে তার। গত ২৬ এপ্রিল থেকে হাসপাতালে আছেন তিনি। এখন আগের চেয়ে অনেক ভালো আছেন, চার মাস চিকিৎসার পর বুধবার বাসায় ফিরবেন তিনি। 

বিষয়টি জানিয়ে তার মেয়ে রুবি জামান বলেন, চার মাস চিকিৎসা নেয়ার পর চিকিৎসকরা বাবাকে বাসায় ফেরার অনুমতি দিয়েছে। তবে বাসায় গেলেও চিকিৎসকদের তত্বাবধানে চলতে হবে। তবে আল্লাহর কাছে শুকরিয়া তিনি বাবাকে গুরুতর অসুস্থতা থেকে সুস্থতা দান করেছেন।

গত ২৬ এপ্রিল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় এ অভিনেতাকে। পরে সেখান থেকে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাকে স্থানান্তরিত করা হয়। সেখানে ডাক্তার আতিকুর রহমানের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলে তার। 

গত ১৩ মে আনুষ্ঠানিকভাবে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেয়া হয়। চিকিৎসা চলাকালীন সময়েও নিয়মিত খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী।

গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার ও গল্পকার। অভিনয়ের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –