ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭ জন, লালমনিরহাটে ১৯ জন, গাইবান্ধায় ১৬ জন, কুড়িগ্রামে ৭ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও বগুড়ার ১ জন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি, রংপুর পৌরসভার সাবেক মেয়র মোহম্মদ আফজালের সুচিকিৎসার ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: কৃষিমন্ত্রী কারিগরি শিক্ষায় ভর্তির হার ৫০ শতাংশে উন্নীত করা হবে: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২-এ অস্ট্রেলিয়ায় মুজিববর্ষেই বঙ্গবন্ধুর পলাতক খুনীদের ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন
৬৬

বিজিবির উদ্যোগে সীমান্তের হতদরিদ্র পরিবারের মাঝে উপকরণ বিতরণ     

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সীমান্ত এলাকায় বসবাসরত হতদরিদ্র পরিবারবর্গের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন হতে তিনটি পরিবারের মাঝে ০৩টি সেলাই মেশিন বিতরণের নিমিত্তে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক সংগ্রহ করা হয়।

এরই ধারাবাহিকতায় লেঃ কর্ণেল মোঃ মামুনুল হক, অধিনায়ক, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর তত্ত¡াবধানে অদ্য ২৯ জুলাই/২০২০ তারিখ পঞ্চগড় জেলার সদর উপজেলা ও বোদা উপজেলাধীন ঘাগড়া, শিংরোড ও ডানাকাটা কোম্পানীর দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত হতদরিদ্র ৩টি পরিবারকে সাবলম্বী করার লক্ষ্যে ৩টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

পর্যায়ক্রমে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক মাগুরমারী ও চিলাহাটি কোম্পানীর অধীনস্থ হতদরিদ্র পরিবারকে সাবলম্বী করার লক্ষ্যে ভ্যানগাড়ী এবং গবাদি পশু বিতরণ করা হবে।


সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণেল মুরাদ জামান, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, ঠাকুরগাঁও; স্থানীয় জনপ্রতিনিধি; বিজিবি কোম্পানী/বিওপি কমান্ডার এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 


সীমান্ত এলাকায় বসবাসরত নিরীহ জনগণ অর্থ উপার্যনের আশায় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে চোরাচালানীর সাথে যেন জড়িত না হয় এবং মাদক ও অপরাধমুক্ত সীমান্ত গড়ার প্রয়াশ নিয়ে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) সীমান্ত এলাকার গরীব, দুস্থ, অসহায় এবং হতদরিদ্র পরিবারকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

নীলফামারী ব্যাটালিয়নের সকল কোম্পানী/বিওপিতে কর্মরত বিজিবি সদস্যগণ সীমান্ত প্রহরায় ২৪ ঘন্টা নিরালস পরিশ্রম করে যাচ্ছে এবং সীমান্তে বসবাসরত সাধারণ জনগণের নিরাপত্তায় এ ব্যাটালিয়নের সকল সদস্যগণ সর্বদা প্রস্তুত রয়েছে। 

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর