ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
১৯৪

বিজয়ের মাসে নীলফামারীতে কৃষি উৎসব মেলা অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

স্বাধীন বাংলাদেশের বিজয়ের মাসে নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের মাঠে অনুষ্ঠিত হয়েছে কৃষি উৎসব। বিজয় দিবসের দিন (১৬ ডিসেম্বর সোমবার) সকাল হতে রাত ৮টা পর্যন্ত চলে এই কৃষি উৎসব। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে কৃষি উৎসবের এই মেলায় এই মেলায় ১৫চি স্টল স্থান পেয়েছিল। স্টলগুলোর মধ্যে কৃষি প্রযুক্তি স্টল, নিরাপদ সবজি ও ফল স্টল, কৃষি ডাক্তার স্টল, আইপিএম স্টল,ভেষজ ও জৈব কৃষি স্টল সহ প্রভৃতি। এ ছাড়া মেলায় কৃষক ও কৃষাণীদের জন্য ছিল পৃথক পৃথক খেলা ধুলার প্রতিযোগিতা।    

বিজয় মাসে বর্তমান শেখ হাসিনার সরকারের কুষি বিপ্লবের সাফল্য, কৃষকদের বিনোদন এবং সর্বোপরি কৃষকদের আধুনিক প্রযুক্তি সম্পর্কে ধারণা প্রদানে এই মেলা বিশেষ ভুমিকা রাখে।    

মেলায় প্রধান অতিথি ছিলেন  নীলফামারী কৃষি সম্প্রসারণের  উপ পরিচালক নিখিল চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত পরিচালক অফিসের  উপপরিচালক  মোঃ মনিরুজ্জামান স্যার, জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার ওবায়দুর ইসলাম মন্ডল, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান)মোঃ এনামুল হক ও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হুকুম আলী।মেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার শাহ মুহাম্মদ মাহফুজুল হক।  

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর