ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

৬০

বিজয়ের মাসে নীলফামারীতে কৃষি উৎসব মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

স্বাধীন বাংলাদেশের বিজয়ের মাসে নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের মাঠে অনুষ্ঠিত হয়েছে কৃষি উৎসব। বিজয় দিবসের দিন (১৬ ডিসেম্বর সোমবার) সকাল হতে রাত ৮টা পর্যন্ত চলে এই কৃষি উৎসব। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে কৃষি উৎসবের এই মেলায় এই মেলায় ১৫চি স্টল স্থান পেয়েছিল। স্টলগুলোর মধ্যে কৃষি প্রযুক্তি স্টল, নিরাপদ সবজি ও ফল স্টল, কৃষি ডাক্তার স্টল, আইপিএম স্টল,ভেষজ ও জৈব কৃষি স্টল সহ প্রভৃতি। এ ছাড়া মেলায় কৃষক ও কৃষাণীদের জন্য ছিল পৃথক পৃথক খেলা ধুলার প্রতিযোগিতা।    

বিজয় মাসে বর্তমান শেখ হাসিনার সরকারের কুষি বিপ্লবের সাফল্য, কৃষকদের বিনোদন এবং সর্বোপরি কৃষকদের আধুনিক প্রযুক্তি সম্পর্কে ধারণা প্রদানে এই মেলা বিশেষ ভুমিকা রাখে।    

মেলায় প্রধান অতিথি ছিলেন  নীলফামারী কৃষি সম্প্রসারণের  উপ পরিচালক নিখিল চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত পরিচালক অফিসের  উপপরিচালক  মোঃ মনিরুজ্জামান স্যার, জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার ওবায়দুর ইসলাম মন্ডল, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান)মোঃ এনামুল হক ও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হুকুম আলী।মেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার শাহ মুহাম্মদ মাহফুজুল হক।  

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর