রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এই মুহূর্তে পেঁয়াজ আমদানিতে কোনো আমদানি শুল্ক দিতে হবে না, অর্থসহ যেকোনো ধরণের সহায়তা দিতে প্রস্তুত সরকার - অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গাইবান্ধায় আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা গৃহবধুর ঢামেকে মৃত্যু রাবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ বিদেশ থেকে শ্রমিকরা লাশ হয়ে ফিরুক চায় না সরকার: পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেপালে ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন সোহরাওয়ার্দী উদ্যানে সেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে বক্তব্য রাখছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনা টিকিটে রেলভ্রমণের দায়ে ১৩৮ জন যাত্রীকে জরিমানা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

“বিনা টিকিটে রেল ভ্রমণ আইনত দণ্ডনীয় অপরাধ” ট্রেনের প্রতিটি বগিতে লেখাটি থাকার পরও যাত্রীরা টিকেটবিহীন রেলভ্রমণ করেই চলেছে। তাই লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ বিনা টিকিটে রেলভ্রমণের দায়ে ১৩৮ জন যাত্রীকে জরিমানা করেছেন।

রোববার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশনে আগমন ও প্রস্থান করা সব ট্রেনে চেকিং করে এসব যাত্রীদের জরিমানা করা হয়। 

লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় অতিরিক্ত পরিবহন কর্মকর্তা (এডিটিএস) সাজ্জাত হোসেন জানান, বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় রেলস্টেশনে আগমন ও প্রস্থান করা সব ট্রেনে দিনভর বিশেষ টিকেট চেকিং অভিযান চালানো হয়। এ সময় বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ১৩৮ জন যাত্রীর কাছ থেকে ১৮ হাজার ৯০ টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয়। এছাড়াও দিনভর টিকেট চেকিং করায় এ স্টেশনে গতদিনের তুলনায় ১৩ হাজার ৬০০ টাকা অতিরিক্ত আয় হয়েছে।

তিনি আরো জানান, বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ না করতে এবং চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করতে সচেতনতা বাড়াতে মাইকিংও করা হচ্ছে। আগামী দিনেও এ অভিযান অব্যাহত থাকবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর