বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

৫৬৩

বিপিএলের রঙে সাজছে নীলফামারীর স্টেডিয়াম

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯  

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৮ জানুয়ারি থেকেই শুরু হচ্ছে দেশের ক্লাব ফুটবলের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ঘরোয়া ফুটবলের এই আসরে প্রথমবারের মতো নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামকে ঘরের মাঠ হিসেবে বেছে নিয়েছে বসুন্ধরা কিংস।

এই লিগকে আকর্ষণীয় ও জনপ্রিয় করে তুলতে এবার ভিন্ন চিন্তা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)।

জানা যায়, দর্শকদের মাঝে আরো আকর্ষণীয় করে তুলতে দেশের ৬টি ভেন্যুতে লিগটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। যে কারণে অংশগ্রহণকারী ক্লাবগুলো তাদের হোম গ্রাউন্ড বাছাইয়ের সুযোগ পায়। সে হিসেবেই নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামকে বেছে নেয় হেভিওয়েট ক্লাব বসুন্ধরা কিংস।

এদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ঘিরে বিশেষ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা। ২০ হাজার দর্শক ধারনক্ষমতার এই স্টেডিয়ামে এরই মধ্যে লেগেছে বিপিএলের আমেজ। স্টেডিয়ামে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি শেষ মুহূর্তের প্রস্তুতিতে পুরোদমে ব্যস্ত মাঠকর্মীরা।

রোববার (১৩ জানুয়ারি) স্টেডিয়াম ঘুরে দেখা গেছে, নতুন রঙের প্রলেপ পড়েছে গ্যালারির আসনগুলোতে। দর্শকদের জন্য আরও বসানো হচ্ছে নতুন আসন। মাঠের পরিচর্যাও চলছে জোরেশোরে। একইসঙ্গে পরিষ্কার-পরিচ্ছন্ন করে বর্ণিল সাজে গ্যালারি সাজাচ্ছেন স্টেডিয়ামকর্মীরা।

দেশি-বিদেশি ফুটবলারদের নিয়ে প্রথমবারের মতো বিপিএল আয়োজনের জন্যে প্রস্তুতের কথা জানালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন। তিনি বলেন, সূচি এখনো নির্ধারিত হয়নি। এ টুর্নামেন্ট আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে আমাদের। দু-একদিনের মধ্যেই নিরাপত্তা জোরদারসহ স্টেডিয়াম পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর