ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।

বিপিএল আয়োজন নিয়ে শঙ্কা!

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে এ বছরের ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা ‘বঙ্গবন্ধু বিপিএল’। কিন্তু নির্ধারিত সময়ে বিপিএল শুরু হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। 

আর মাত্র দু’মাস বাকি বঙ্গবন্ধু বিপিএলের। কিন্তু এখনো কিছু চূড়ান্ত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সাত দলকে নিয়ে বিপিএল শুরু করার ইচ্ছা বিসিবির। এজন্য দরপত্রও আহ্বান করেছিল আয়োজকরা।

কিন্তু ছয় ব্যবসা প্রতিষ্ঠান বিপিএলে খেলতে আগ্রহ দেখিয়েছে। এ ছয় প্রতিষ্ঠানের মধ্যে নেই গত তিন আসরে অংশগ্রহণ করা কোনো দল। ফলে নতুন ফ্র্যাঞ্চাইজি কারা হচ্ছে এবং সপ্তম দল নিয়ে বিসিবির পরিকল্পনা কী, তা এখনো নিশ্চিত করা হয়নি।

পাশাপাশি দল কীভাবে গঠন হবে, কারা খেলবে, বিদেশি খেলোয়াড় কারা আসবে। কোনো কিছুই এখনো চূড়ান্ত হয়নি। সব চূড়ান্ত না হওয়ার কারণ, বিসিবি বিপিএল নিয়ে বৈঠকে বসতে পারেনি এখনো। যারা বিপিএলের নীতি নির্ধারক তারা অনেকেই দেশের বাইরে। তাই বিপিএলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় খোদ বিসিবির পরিচালক জালাল ইউনুস।

বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব পালন করা জালাল ইউনুস বলেন, ‘এখনো ৬ ডিসেম্বর তারিখই বিপিএল রেখেছি। তবে এখনই চূড়ান্ত বলতে পারছি না। তবে যেহেতু দেরি হয়ে যাচ্ছে, আরো কত দেরি হতে পারে, এখনই বলা মুশকিল। নির্ধারিত তারিখে শুরু হবে কি না, আমারও সন্দেহ আছে! অনেক কিছুই এখনো শেষ হয়নি। এসব শেষ করে টুর্নামেন্ট শুরুর তারিখ ঘোষণা হতে পারে।’

প্রস্তুতি নিয়ে বিসিবির শীর্ষ এ পরিচালক বলেন, ‘এবার স্পন্সর পার্টনার নিয়ে টুর্নামেন্টটা হবে। এ কারণে অনেক কিছু পরিবর্তন করতে হচ্ছে। আমরা যে পৃষ্ঠপোষক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছিলাম, সেখানে ছয়জন আগ্রহ প্রকাশ করেছে। এখানে অনেক পরিবর্তন আসবে। পৃষ্ঠপোষকদের সঙ্গে বসতে হবে। তাদের সঙ্গে বসার আগে আমাদের একবার বসতে হবে। সময় বেশি নেই। এ মাসের মাঝামাঝি ফরম্যাট ড্রাফট হওয়ার কথা ছিল। ফরম্যাট হওয়ার পরই ড্রাফট হওয়ার কথা। খুব শিগগিরই আশা করছি সবকিছু হয়ে যাবে। বিসিবি সভাপতির সঙ্গে মিটিং শেষে ড্রাফটের ঘোষণা দেব।’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –