ব্রেকিং:
দেশে করোনাভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ কমাতে চলমান ‘কঠোর লকডাউনের’ মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। ভাঙচুরের মামলায় হেফাজত নেতা মামুনুল হকের সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।
  • সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
চলমান `কঠোর লকডাউন` আরো এক সপ্তাহ বাড়ল পুলিশের উদ্যোগে ৫ টাকায় ইফতার যাত্রা শুরু ১১০০ শয্যার করোনা হাসপাতালের সারাদেশে চার কার্যদিবসে ভার্চুয়ালি ৯০৪৬ জনের জামিন আজ ৬ষ্ঠ দিনের মতো সারাদেশে চলছে সর্বাত্মক লকডাউন

বিপিএল নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

ডিসেম্বরের শীতের আমেজের সঙ্গে নতুন স্বাদ যোগ করেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দেশের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই ঘরোয়া টি-২০ প্রতিযোগিতার বিগত কয়েকটি আসর যে শুরু হয়েছে ডিসেম্বরেই। তবে বিপিএলের পরের মৌসুম শুরুর বিষয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা মহামারির কারণে বিপিএলের ২০২০-২১ মৌসুমের খেলা মাঠে গড়ায়নি। ক্রিকেটের জমজমাট এই লড়াই আবার দেখার জন্য তাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন সমর্থকরা। বিসিবি জানিয়েছে, বিপিএলের পরবর্তী আসর এ বছর মাঠে গড়াচ্ছে না। বরং ডিসেম্বরের বদলে জানুয়ারিতে শুরু হবে নবম বিপিএল।

মূলত জাতীয় দলের খেলোয়াড়দের ডিসেম্বরে না পাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। আইসিসির সূচি অনুযায়ী নভেম্বরে পাকিস্তান সফরে যেতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। এ কারণেই ২য় বারের মত পিছিয়ে যাচ্ছে বিপিএলের এবারের আসর।

শনিবার ঘরোয়া ক্রিকেট সূচি তৈরি ও বাস্তবায়ন কমিটির প্রধানদের বৈঠক শেষে ইসমাইল হায়দার মল্লিক গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, দেখুন ক্যালেন্ডার মিটিংয়ে আমরা পাঁচ বছরের জন্য ক্যালেন্ডার তৈরি করেছি। সেখানে এসব কথা এসেছে। এবার মে মাসে ঢাকা লিগের স্লট দেয়া হচ্ছে। দল বদল তো আগেই হয়ে গেছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের ক্রিকেটে সামনে যে পরিমাণে ব্যস্ত সফর ও সিরিজ আছে তাতে ভবিষ্যতে অনেক সময়ই জাতীয় দলের খেলোয়াড়রা এনসিএল, বিসিএল বা ঢাকা লিগে ঠিকভাবে অংশগ্রহণ করতে পারবে না। আমরা চেষ্টা করবো বিপিএলে যেন জাতীয় দলের সব ক্রিকেটারকে পাওয়া যায়। এটা মাথায় রেখেই সব করা হচ্ছে।