ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৩৯৯ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৮৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শ্রীলঙ্কার বিজয়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশা-কে শেখ হাসিনার অভিনন্দন দিনাজপুরে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ গঙ্গাচড়ার বন্যা কবলিত ৫’শ মানুষের মাঝে ত্রান বিতরণ মেজর সিনহা নিহতের ঘটনায় কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আ.লীগের প্রতিটি সংগঠনের সাথে মায়ের নিবিড় সম্পর্ক ছিল: শেখ হাসিনা
১১৮

বিমানে চড়ে ২২৫টি অস্ট্রেলিয়ান গরু এল রংপুরে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

বিমানে চড়ে অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিমানবন্দর থেকে ২২৫টি গরু বাংলাদেশে এসেছে। মঙ্গলবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গরু বহনকারী কার্গো বিমানটি এসে পৌঁছায়।

রংপুরের বদরগঞ্জ উপজেলায় একটি বেসরকারী ডেইরি ফার্ম এই গরুগুলো এনেছে। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডেইরি ফার্ম কর্তৃপক্ষ।

এতে বলা হয়েছে, তারা পাঁচ বছর ধরে যুক্তরাষ্ট্র, তুরস্ক, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ঘুরে খামার পরিদর্শন করেছে। এরপর উন্নত প্রযুক্তির খামার গড়ে তুলেছে। সে অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে উন্নত জাতের গাভী আমদানির জন্য সরকারের অনুমোদন নেয়া হয়।

সুইডেনের ডি লেভেল নামের একটি প্রতিষ্ঠানের তৈরি নকশা অনুযায়ী ডেইরি ফার্মে গরুর বাসস্থান নির্মাণ করা হয়েছে। এছাড়া দুধ দোহনের জন্য স্বয়ংক্রিয় মিল্কিং পারলার স্থাপন করা হয়েছে। প্রতিষ্ঠানটি খামারে উৎপাদিত দুধ প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে দুগ্ধজাত পণ্য উৎপাদন করবে।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর