ব্রেকিং:
রংপুর স্টেশন থেকে কোনো ট্রেন চলবে না। রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রংপুর রেলওয়ে স্টেশনের মাস্টার আলমগীর হোসেন। রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে আরও তিনজন বাড়ি ফিরলেন। রোববার (৩১ মে) দুপুরে করোনামুক্ত হওয়ায় ওই তিনজনকে ছাড়পত্র দেয়া হয়। রংপুর-ঢাকা মহাসড়কে ১ জুন (সোমবার) থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হবে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
২২

বিশ্বের যেসব দেশে রোববার ঈদ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মে ২০২০  

তুরস্ক, ইন্দোনেশিয়া, অস্ট্রেলিয়া ও সৌদি আরবে শুক্রবার শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। শনিবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হওয়ায় ওই চারটি দেশে রোববার ঈদুল ফিতর উদযাপন হবে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে চারটি দেশের সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। এরইমধ্যে সৌদি আররে শাওয়াল মাসের চাঁদ না দেখায় রোববার ঈদুল ফিতর উদযাপন হবে বলে খবর প্রকাশ করেছে আরব নিউজ। 

তুরস্কের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির আকাশে শাওয়াল মাসের চাঁদ না দেখায় রোববার পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে। ইন্দোনেশিয়ার জ্যোতির্বিজ্ঞান কেন্দ্র জানায়, দেশটিতেও রোববার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

অন্যদিকে, অস্ট্রেলিয়ান জাতীয় ইমাম পরিষদ বলেছে, শনিবার রমজানের শেষ দিন হবে। তাই শাওয়াল মাসের প্রথম দিন রোববার হয়। তাই এই দিন ঈদুল ফিতর উদযাপিত হবে।

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বের মতো মুসলিম দেশগুলোতেও মেনে চলা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি। তাই অনেক দেশে স্বাভাবিকভাবে রমজানের তারাবিহ নামাজ পড়া যায়নি। এরইমধ্যে সংযুক্ত আরব আমিরাতসহ কিছু দেশে ঈদের জামাত হবে না বলে জানা গেছে। তবে কিছু দেশ সীমিত উপস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজের জামাত আদায়ের নির্দেশনা দিয়েছে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর