শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

১৪

বিসিবির কেউ কেলেঙ্কারিতে জড়িত থাকলে ব্যবস্থা: কাদের

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেউ যদি কোনো প্রকার স্ক্যান্ডাল বা কেলেঙ্কারিতে জড়িত থাকেন তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, পার্সোনালি কেউ খারাপ কাজ করলে তাকে শাস্তি পেতেই হবে। একজন কর্মকর্তাকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্য কেউ যদি কোনো প্রকার স্ক্যান্ডাল অথবা কেলেঙ্কারিতে জড়িত থাকে নিশ্চয়ই তাকে আইনের আওতায় আনা হবে। 

ক্যাসিনোর অভিযোগে বোর্ডের একজন গ্রেফতার হয়েছেন। আরো অনেক বোর্ড পরিচালকের বিরুদ্ধে নানা অভিযোগ আছে। এ অবস্থায় সেখানে কি কোনো পরিবর্তনের প্রয়োজন, আপনি কি মনে করেন- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা ক্রীড়া মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রী নিজেই জানেন। আমি ব্যক্তিগতভাবে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। যদি প্রয়োজন হয়, সে ধরনের সমস্যার উদ্ভব হলে তখন দেখা যাবে।

ক্রিকেটারদের ধর্মঘট হয়েছে এবং এর অবসানও হয়েছে। অনেকে বলছেন, বিসিবিতে একটি শুদ্ধি অভিযান পরিচালনা করা উচিত। কারণ দীর্ঘদিনের অনিয়মের কারণেই ক্রিকেটাররা ধর্মঘটে গেছেন-এ প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক বলেন, বিসিবির বিষয়টি দেখবে ক্রীড়া মন্ত্রণালয়। এটা তাদের নিজস্ব বিষয়। তবে যেটা ঘটে গেছে সম্মানজনকভাবে সেটার সমাধান হয়ে গেছে। 

তিনি আরো বলেন, আমার সঙ্গে সাকিব আল হাসানেরও কথা হয়েছে। সমস্যা সমাধানে সন্তুষ্ট হয়েছেন সাকিব। দেরিতে হলেও সমস্যাটির সমাধান হওয়ায় সারা জাতি স্বস্তি পাচ্ছে। তবে যেহেতু এখানে একটু সমস্যা হয়েছে, এখানে কার কতটা দোষ এবং কোনো অশুভ উদ্দেশ্য কারো আছে কিনা সে বিষয়টি খুঁজে দেখা হচ্ছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –