সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

বীরগঞ্জে বিনোদন কেন্দ্র ধূমপায়ী ও শিক্ষার্থীদের দখলে

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

দিনাজপুরের বীরগঞ্জে মনোরম পরিবেশে সুইচগেট বিনোদন কেন্দ্রটি উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ আমিনুল ইসলামের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিনোদনের জন্য সুন্দর পরিবেশ তৈরি হয়। বর্তমানে ধূমপানের কারণে বিনোদন কেন্দ্রের পরিবেশ নষ্ট হচ্ছে। ফলে নির্মল পরিবেশে আনন্দ উপভোগ করতে আসা বিনোদন স্থানে প্রতিনিয়তই আইন অমান্য করলেও সেবন ধূমপায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে না এমন অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেছেন বিনোদন প্রেমীরা। 

বিনোদন কেন্দ্রে ধূমপানের বিষাক্ত ধোঁয়া থেকে শিশুসহ সবাইকে রক্ষা করতে সুইচগেট এলাকাবাসী বিনোদন কেন্দ্রে সার্বক্ষণিক আইন প্রয়োগের দাবি জানিয়েছেন বিনোদন প্রেমিরা। বীরগঞ্জ পৌরশহরের পাশে সুইচগেট সেতুতে বেড়াতে আসা নিজপাড়া গ্রামের কয়েকজন অভিভাবকসহ পরিবারের লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, সুইচগেট এলাকায় বিনোদনের জন্য অত্যন্ত সুন্দর একটি পরিবেশ, এখানে শিশু, বৃদ্ধ সব বয়সের মানুষের সমাগম ঘটে। কিন্তু পৌরশহরের একমাত্র বিনোদন কেন্দ্রে কর্মজীবিদের সঙ্গে পাল্লা দিয়ে স্কুল কলেজগামী কিশোর-কিশোরীরাও পিটে ব্যাগ সঙ্গে নিয়ে দেধারছে ধূমাপান করছে,অথচ এ ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্টদের কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না। বিনোদন কেন্দ্রে বিকেলে পরিবার -পরিজনদের নিয়ে আসা পরিবারা পরচ্ছে নানা সমস্যায় অন্যদিকে চলছে নানা অপরাধ মূলক কার্যকালপ। বিনোদন প্রেমিরা ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন এর যথাযথ প্রয়োগের দাবি জানিয়াছেন।

এ ব্যাপারের বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ আমিনুল ইসলাম বলেন, প্রত্যকটি পরিবারের ও অভিভাবক কে সন্তানদের প্রতি সু-নজর এবং ব্যাপক সচেতনতা প্রয়োজন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর