ব্রেকিং:
নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করতে নিজ নিজ অবস্থানে থেকে সবাইকে দায়িত্বশীল হতে হবে; জাতীয় নিরাপদ সড়ক দিবস এর আলোচনা সভায় বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। আনুষ্ঠানিকভাবে সিংহাসনে বসেছেন সম্রাট জাপানের সম্রাট নারুহিতো। অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে জাপানে অবস্থান করছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। কানাডায় সাধারণ নির্বাচনে জয়ের পথে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি, গঠন করতে হতে পারে জোট সরকার। ভারতের মহারাষ্ট্র এবং হরিয়ানায় বুথ ফেরত জরিপে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ের আভাস। ২৪ অক্টোবর ফল ঘোষণা। আসন্ন নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে, চারটি রুশ ও ইরানি অ্যাকাউন্ট বন্ধ করলো ফেসবুক। ব্রেক্সিট ইস্যুতে সরকারের উত্থাপিত হ্যাঁ অথবা না ভোটের প্রস্তাবকে নাকচ করলেন যুক্তরাজ্যের পার্লামেন্ট। সুনির্দিষ্ট সময়ে সরকার গঠনে ব্যর্থ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এবার সুযোগ পাবে প্রধান বিরোধীরা। চিলিতে ভয়াবহ সহিংসতায় নিহত ১১। গ্রেফতার দেড় হাজারের বেশি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০ হাজার সেনা সদস্য মোতায়েন। থাইল্যান্ডের রাজার সাথে বিশ্বাসঘাতকতা এবং অশোভনীয় আচরণের দায়ে রাজসঙ্গির মর্যাদা প্রত্যাহার। যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের কাছে পাঠানো ৩০০০ গোপন ইমেইল থেকে, মুয়াম্মার গাদ্দাফিকে হত্যার ঘটনায় ফ্রান্সের জড়িত থাকার তথ্য ফাঁস।

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
দুপুরে সাকিব-তামিমদের সঙ্গে বৈঠকে বসবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির কর্মকর্তারা। ক্রিকেটারদের ধর্মঘটের পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতির সমাধানে বোর্ড পরিচালকদের নিয়ে জরুরি সভায় বিসিবি, মিটিং শেষে বড় সিদ্ধান্ত আসার সম্ভাবনা। দেশের মানুষের মাথাপিছু আয় ১৯০৯ ডলারে উন্নীত। গত এক বছরে সরাসরি বৈদেশিক বিনিয়োগ বেড়েছে প্রায় ৫১ শতাংশ, মন্ত্রিসভার বৈঠকে তথ্য প্রকাশ। নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। সড়ক দুর্ঘটনায় নোয়াখালীতে নির্মাণ শ্রমিক ও যশোরে শিশু নিহত। ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদকে, পরিচয় অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত করে এক মিনিটে নগদ একাউন্ট সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। পদ্মা সেতুর দুটি নতুন থানা ও একটি নতুন পৌরসভা গঠনের অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি। ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন জাতীয় ক্রিকেটাররা। তবে ধর্মঘটের আওতামুক্ত থাকবে বয়সভিত্তিক ক্রিকেট।
৩৫

বীরগঞ্জে ১৫৭ মণ্ডপে শারদীয় দুর্গাপূজা হচ্ছে এবার

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

দুর্গতি নাশিনী দশভুজা দেবীর বোধনের মধ্য দিয়ে দেবীপূজার আনুষ্ঠানিক কাজ শুরু। ঢাকের ঢোল, কাসার ঘণ্টা,শঙ্ঘের ধনীতে মুখোরীত হয়ে উঠবে সমস্ত দেশের পূজামণ্ডপ। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ১৫৭টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার দুর্গাপ্রতিমা তৈরিও পূজার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

দুর্গাপূজা উপলক্ষে বীরগঞ্জ উপজেলার দুর্গামণ্ডপ পরিদর্শন করে দেখা গেছে, মণ্ডপপগুলোতে বিভিন্ন সাজগোজ চলছে।মণ্ডপপগুলোতে  দেখা যায়, যার যার সাধ্যমত প্রতিমাকে সাজিয়ে তুলছে।  

খানসামা পাকেরহাটের প্রতিমা তৈরির কারিগর সুধীর চন্দ্র পাল বলেন, হিন্দু সম্প্রদায়ের বড় পূজা এই সময় আমাদের প্রতিমা তৈরিতে ব্যস্ত থাকতে হয়। তবে এই ব্যস্ততা আর দু'একদিন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখা,র সভাপতি মহেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক গোপাল দেব শর্মা বলেন, বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার ১৫৭টি মন্ডপে পূজা উদযাপন হবে এর মধ্যে পৌরসভায় ৯টি, ১নং শিবরামপুর ইউনিয়নে ১১৭টি,পলাশবাড়ী ১৩টি, শতগ্রাম ১৩টি, পাল্টাপুর ১২টি,সুজালপুর ১৫টি, নিজপাড়া ১৩টি, মোহাম্মদপুর ২২টি, ভোগনগর ৮টি, সাতোর ১৯টি, মোহনপুর ৮টি ও মরিচা ইউনিয়নে ৮টি এবং সুজালপুর , পলাশবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে বাসন্ততিপূজা অনুষ্ঠিত হবে। মন্দিরে পূজার যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বীরগঞ্জ কলেজ মণ্ডপের  সভাপতি নয়ন বলেন, প্রতিবছরই স্থানীয়ভাবে প্রসাশনের সহযোগিতা পেয়ে থাকি। এবারও এর ব্যাতিক্রম হবে না।

নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন বলেন,সরকারীভাবে প্রতিটি পূজা মন্ডপে ৫শ' কেজি চাল বরাদ্দ রয়েছে, তা বিতরণ করা হচ্ছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মোঃ আব্দুল ওয়ারেস জানান, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার সব প্রস্তুতি শেষ হয়েছে। মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাকিলা পারভিন বলেন, দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর