সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।
৫৫

বীরগঞ্জে ১৫৭ মণ্ডপে শারদীয় দুর্গাপূজা হচ্ছে এবার

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

দুর্গতি নাশিনী দশভুজা দেবীর বোধনের মধ্য দিয়ে দেবীপূজার আনুষ্ঠানিক কাজ শুরু। ঢাকের ঢোল, কাসার ঘণ্টা,শঙ্ঘের ধনীতে মুখোরীত হয়ে উঠবে সমস্ত দেশের পূজামণ্ডপ। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ১৫৭টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার দুর্গাপ্রতিমা তৈরিও পূজার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

দুর্গাপূজা উপলক্ষে বীরগঞ্জ উপজেলার দুর্গামণ্ডপ পরিদর্শন করে দেখা গেছে, মণ্ডপপগুলোতে বিভিন্ন সাজগোজ চলছে।মণ্ডপপগুলোতে  দেখা যায়, যার যার সাধ্যমত প্রতিমাকে সাজিয়ে তুলছে।  

খানসামা পাকেরহাটের প্রতিমা তৈরির কারিগর সুধীর চন্দ্র পাল বলেন, হিন্দু সম্প্রদায়ের বড় পূজা এই সময় আমাদের প্রতিমা তৈরিতে ব্যস্ত থাকতে হয়। তবে এই ব্যস্ততা আর দু'একদিন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা শাখা,র সভাপতি মহেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক গোপাল দেব শর্মা বলেন, বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার ১৫৭টি মন্ডপে পূজা উদযাপন হবে এর মধ্যে পৌরসভায় ৯টি, ১নং শিবরামপুর ইউনিয়নে ১১৭টি,পলাশবাড়ী ১৩টি, শতগ্রাম ১৩টি, পাল্টাপুর ১২টি,সুজালপুর ১৫টি, নিজপাড়া ১৩টি, মোহাম্মদপুর ২২টি, ভোগনগর ৮টি, সাতোর ১৯টি, মোহনপুর ৮টি ও মরিচা ইউনিয়নে ৮টি এবং সুজালপুর , পলাশবাড়ী ও মোহাম্মদপুর ইউনিয়নে বাসন্ততিপূজা অনুষ্ঠিত হবে। মন্দিরে পূজার যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বীরগঞ্জ কলেজ মণ্ডপের  সভাপতি নয়ন বলেন, প্রতিবছরই স্থানীয়ভাবে প্রসাশনের সহযোগিতা পেয়ে থাকি। এবারও এর ব্যাতিক্রম হবে না।

নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন বলেন,সরকারীভাবে প্রতিটি পূজা মন্ডপে ৫শ' কেজি চাল বরাদ্দ রয়েছে, তা বিতরণ করা হচ্ছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মোঃ আব্দুল ওয়ারেস জানান, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার সব প্রস্তুতি শেষ হয়েছে। মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাকিলা পারভিন বলেন, দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর