ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
পাটকল শ্রমিকদের জন্য কাঁদলেন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক বাংলাদেশি ফারজানা করোনা মোকাবিলায় ৪২৪ কোটি টাকা ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া ফোনেই মিলছে করোনার জরুরি সেবা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে- তথ্যমন্ত্রী
৩০

বুদ্ধিমানেরা একা থাকতেই বেশী পছন্দ করেন!     

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুন ২০২০  

বন্ধু-বান্ধব ছাড়া কি জীবন কাটানো সম্ভব? অনেকেই এই প্রশ্নের উত্তরে বলবেন, না! আবার অনেকের উত্তর হবে, হ্যাঁ! এমনটাই স্বাভাবিক। যারা হইহুল্লর করে সময় কাটাতে পছন্দ করেন না, মতাদের নিয়ে অভিভাবকদের চিন্তার শেষ থাকে না। তবে গবেষণা বলছে ভিন্ন কথা! এই ধরনের স্বভাব যাদের আছে তাদের নিয়ে চিন্তা না করে বরং খুশি হওয়া উচিত। কারণ তাদের রয়েছে দারুণ একটি দিক।
সম্প্রতি একটি সমীক্ষায় জানা গেছে, যারা বেশি বুদ্ধিমান তারা একা থাকতে পছন্দ করেন। এতেই বেশি খুশি থাকেন তারা। ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের পক্ষ থেকে এই গবেষণাটি করা হয়েছে।

১৮ থেকে ২৮ বছর বয়সের এরকম প্রায় ১৫ হাজার মানুষকে নিয়ে এই গবেষণাটি চালানো হয়। তাদের কাছে জানতে চাওয়া হয়েছিল- তারা কোথায় থাকেন, কীভাবে জীবনে খুশি থাকেন, যেখানে থাকেন সেখানে কত লোকের সঙ্গে থাকেন, সেখানকার সামাজিক জীবন কী ধরনের- এমন নানা কিছু।

এসব প্রশ্নের উত্তরগুলো পর্যালোচনার পরে সমীক্ষায় একটা জিনিস উঠে আসে, তাহলো যারা বহু মানুষের সঙ্গ পছন্দ করেন না, তারা অন্যদের চেয়ে খানিকটা হলেও বেশি বুদ্ধিমান। তারা দলে থাকলে সেখান থেকে নেতিবাচক দিকগুলোকে গুরুত্ব দেন। এরা আবার একা থাকার মধ্যেই সবচেয়ে বেশি আনন্দ খুঁজে পান।

এর পেছনে নানা কারণ থাকতে পারে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে নিজেদের জীবনের লক্ষ্য জয় করতেই তারা বেশিরভাগ সময় দেন, তাই একা থাকতে পছন্দ করেন। এককথায় এদেরকে মুখচোরাই বলা হয়।