ব্রেকিং:
করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৮৯

‘বুলবুল’ আরও শক্তি সঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে ‘বুলবুল’। এর প্রভাবে পটুয়াখালীতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার গভীর রাতে পটুয়াখালীতে বৃষ্টিপাত শুরু হয়।

এদিকে শুক্রবার সকাল ১০টায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব মোকাবিলা ও সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা আহ্বান করেছে জেলা প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসকের নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম জানান, আজ শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় এক জরুরি সভা অনুষ্ঠিত হবে। সভায় জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

জানা গেছে, সরকারের উচ্চমহলের নির্দেশনা বাস্তবায়ন ও স্থানীয়ভাবে দুর্যোগ মোকাবিলা ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভায় বিভিন্ন বিষয়ে আলোচনার পর সিদ্ধান্ত গৃহীত হবে এবং সেগুলো মাঠপর্যায়ে বাস্তবায়নে কাজ করবে জেলা প্রশাসন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে মাছধরার নৌকা ও ট্রলারসমূহকে তীরে নোঙর করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরো শক্তিশালী হচ্ছে। এর প্রভাবে দেশের সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর