ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
৩৭

বেরোবিতে কর্মকর্তাকে লাঞ্চিত, ‘কাল্লা কেটে নেয়া’র হুমকি!

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে লাঞ্চিতের অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। বুধবার গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন একই বিভাগের সেকশন অফিসার আনোয়ার হোসেন।

অভিযোগ পত্রে উল্লেখ করেন, দুপুর পৌনে একটায় গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান একই বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়ের কক্ষে আমাকে ডেকে নেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমইল্লাহ, উপাচার্যের ব্যক্তিগত সচিব আমিনুর রহমান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ও গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিম, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এতে আরো উল্লেখ করেন, এসময় তিনি উপাচার্যের ‘কাল্লা কেটে নেয়া’সহ ভিসিগিরি শেষ করবেন বলেও হুমকি দেন। তখন বিনয়ের সঙ্গে আমাকে কথাগুলো বলার কারণ জানতে চাইলে তিনি আক্রমণের উদ্দেশ্যে তেড়ে আসেন। পরে আত্মরক্ষার্থে ঐ কক্ষ ত্যাগ করে নিজের কক্ষে চলে আসলে  সেখানে গিয়েও আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় আমাকে বিশ্ববিদ্যালয়ে কিভাবে চাকরি করি তা দেখে নেয়ারও হুমকি দেন অভিযুক্ত শিক্ষক। ঘটনার সময় বিভাগের এমএলএসএস রেজাউল করিমও উপস্থিত ছিলেন।

অভিযোগপত্রে ওই কর্মকর্তা আরো উল্লেখ করেন, ইতোপূর্বেও তিনি বিভাগের শিক্ষকসহ কর্মচারীদের সঙ্গে অস্বাভাবিক আচরণ ও গালিগালাজ করেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মশিউর রহমান বলেন, অভিযোগের বিষয়টি জানতে পেরেছি। আগামী রোববার বিভাগের একাডেমিক মিটিং আছে। মিটিংয়ে ওই কর্মকর্তার অভিযোগের বিষয়টি নিয়ে আলোচনা হবে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামালের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর