সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

১৬

বেরোবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা চলছে

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে নির্ধারিত তারিখের একদিন পর আবারো শুরু হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সামাজিক বিজ্ঞান’ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ৯ টায় প্রথম শিফটের পরীক্ষার মাধ্যমে দ্বিতীয় দিনের পরীক্ষা শুরু হয়। চার শিফটের পরীক্ষা চলবে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত।

জানা যায়, গতকাল (সোমবার) বি ইউনিটের ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ১ দিন পর সব ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গ্রহন করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি কমিটি। এতে অনেক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেন। শিক্ষার্থীরা বলেন, যদিও বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে বুলবুলের কারণে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে কিন্তু আবহাওয়ার পূর্বাভাসে তা লক্ষ্য করা যায়নি। আমরা অনেকে বাসের টিকিট কিনেছিলাম কিন্তু পরবর্তীতে তা বাতিল করা সম্ভব হয়নি। তাই অতিরিক্ত ভাড়া বহন করতে হচ্ছে।

এ বছর ‘বি’ ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৩ হাজার ৯২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। প্রতি আসনে লড়বে ৬২ জন ভর্তিচ্ছু।

পূন:নির্ধারিত সূচি অনুযায়ী, ১৩ নভেম্বর (বুধবার) প্রথম দুই শিফটে ‘সি’ ইউনিটের এবং শেষ দুই শিফটে ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সর্বশেষ ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) প্রথম দুই শিফটে ‘ডি’ ইউনিট এবং শেষ দুই শিফটে ‘ই’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

এর আগে ১০ নভেম্বর (রোববার) কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়। এদিন বিচ্ছিন্ন কোনো ঘটনা না ঘটলেও বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডাক্তার পরীক্ষার হলে দায়িত্ব পালন করার কারণে প্রাথমিক চিকিৎসা না পেয়ে অসুস্থ তিন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করতে পারেননি। তবে এক ভর্তিচ্ছু আসার পথে সড়ক দূর্ঘটনায় আহত হলে বিশ্ববিদ্যালয় মেডিকেলর সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে পরীক্ষায় অংশগ্রহন করে। তাছাড়া উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সাথে না নিয়ে আসায় অনেক ভতিচ্ছু পরীক্ষা দিতে পারেনি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর