শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সশস্ত্র বাহিনীর বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিএনপি এখন গুজবের রাজনীতি করে: কাদের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে পরিবহন-মালিক শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার সশস্ত্র বাহিনী দিবস আজ

বেরোবিতে নারী শিক্ষার্থীদের আত্মরক্ষামূলক কর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষার্থীদের আত্মরক্ষামূলক কর্মশালার উদ্বোধন করা হয়েছে। রবিবার (২০ অক্টোবর ২০১৯) সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এই কর্মশালার উদ্বোধন করেন।

উপাচার্য কর্মশালায় অংশগ্রহণকারী নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নারী শিক্ষার্থীদের আত্ম শক্তিতে বলিয়ান হতে হলে সময় উপযোগী বিভিন্ন শিক্ষা এবং প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। এ ধরনের প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বিশেষ করে নারী শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আত্মরক্ষামূলক সক্ষমতা অর্জনে সহায়ক হবে।

বেরোবি উইমেন পিস ক্যাফে’র আয়োজনে কর্মশালাটির সভাপতিত্ব করেন বেরোবি উইমেন পিস ক্যাফের প্রধান মেন্টর, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী। অর্থনীতি বিভাগের প্রভাষক ও বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর কাজী নেওয়াজ মোস্তফার সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন শারীরিক শিক্ষা বিভাগের ফিজিক্যাল ইন্সট্রাক্টর মো. সোহেল রানা।

এ সময় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক এবং বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর সোহাগ আলী, জেসমিন নাহার ঝুমুর, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শামীম হোসেন এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মো. আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

কর্মশালায় বেরোবি উইমেন পিস ক্যাফে’র সকল সদস্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নারী শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর