মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব পাঁচ বছরের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাংলাদেশিদের জন্য আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত যত চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গ্রামীণফোনের পাওনার বিষয়ে আদেশ ২৪ নভেম্বর আরব আমিরাতের আরো বড় বিনিয়োগের প্রত্যাশা প্রধানমন্ত্রীর আবরার হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত
২৩

বেরোবিতে নিরাপত্তা ব্যবস্থা সুষ্ঠু রাখতে হলে বিশেষ অভিযান

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় দুই হলে সোমবার দিবাগত রাত দেড়টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযানে কাউকে আটক বা হল থেকে বের করে দেয়া হয়নি। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা সুষ্ঠু রাখতেই এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে প্রভোস্ট কমিটি। তবে, গভীর রাতে প্রশাসনের আকস্মিক অভিযানে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, সোমবার রাত দেড়টার দিকে তিন শতাধিক পুলিশ সদস্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ মুখতার ইলাহী হলে অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় দুই হলের প্রত্যেক রুমে গিয়ে অনাবাসিক ও বহিরাগতদের চিহ্নিত করে প্রশাসন। তবে, দীর্ঘ অভিযানে বহিরাগত দুই যুবককে আটক করে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

জানা যায়, অভিযানের আগাম তথ্য ছড়িয়ে পড়ায় রাত দশটার আগেই হল থেকে সটকে পড়ে অনাবাসিক শিক্ষার্থীরা। এরপরও কিছু অনাবাসিক শিক্ষার্থীকে হলে পাওয়া গেলেও তাদেরকে বের করে দেয়া হযনি।

এবিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কমিটির সদস্য সচিব তাবিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতেই গতরাতে অভিযান চালানো হয়েছে। গভীর রাতে অভিযান পরিচালনার বিষয়ে তিনি বলেন, বিগত সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হলগুলোতে সাধারণত রাতেই অভিযান চালানো হয়েছে। তিনি আরও বলেন, সামনে ভর্তি পরীক্ষা, তাই হলে যাতে কোনো বহিরাগত অবস্থান করতে না পারে সে বিষয়টি নিশ্চিত করতেই অভিযান চালানো হয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর