ব্রেকিং:
কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বাণিজ্যের প্রসার ও রাজস্ব আহরণে শুল্কায়ন ব্যবস্থাপনাকে আরও সহজতর করতে হবে: রংপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ১১ দেশে: বাংলাদেশে সতর্কতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল। বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের শুনানির দিন পিছিয়ে আগামী ২ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে আদালত। ওয়াসার আধুনিক প্রযুক্তি নির্ভর শেখ রাসেল পানি শোধনাগার প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন একনেক সভায় অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে শুভেচ্ছা র‌্যালি করেছে ঠাকুরগাঁওয়ের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। অর্থনৈতিকভাবে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী। বাণিজ্যের প্রসার ও রাজস্ব আহরণে শুল্কায়ন ব্যবস্থাপনাকে আরও সহজতর করতে হবে: রংপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী তিনদিন পর দুঃখ প্রকাশ করে দুইজনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ পাকিস্তান সিরিজের শেষ ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী মাহমুদউল্লাহ রিয়াদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থাশীল ৮৬ শতাংশ মানুষ ভারতের ‘পদ্মভূষণ’ ও ‘পদ্মশ্রী’ পদক পেলেন দুই বাংলাদেশি কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
৬১

বেরোবিতে Active Citizens Youth Leadership Training-এর আবেদন চলছে

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের নিয়ে এই মাসেই ব্রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজনে ও ব্রিটিশ কাউন্সিলের অধীনে SDG-5 এবং SDG-16 নিয়ে ৫ দিন  ব্যাপী Active Citizens Youth Leadership Training নামে একটি ট্রেনিং অনুষ্টিত হবে।

এই ট্রেনিং এর মাধ্যমে শিক্ষার্থীরা সেচ্ছাসেবক হিসেবে ব্রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্টের সাথে যুক্ত হতে পারবে এবং ব্রিটিশ কাউন্সিলের বিভিন্ন সামিট, প্রতিযোগিতা, বিভিন্ন পরীক্ষা যেমন IELTS, APTIST ও ইংরেজির উপর নানা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। ISV (International Study Visit) এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে কনফারেন্স ও ভ্রমণের সুযোগ রয়েছে। এছাড়া দেশ ও সমাজের উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করার মাধ্যমে নিজের নেতৃত্ব ক্ষমতা বিকাশের সুযোগ পাবে।

মাত্র ৩২ জন এই ট্রেনিং এ অংশগ্রহনের সুযোগ পাবে যাতে সমান সংখ্যক ছেলে ও মেয়ে থাকবে।  ট্রেনিং চলবে টানা ৫ দিন (১৮-২২ সেপ্টেম্বর)  সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। অংশগ্রহণকারীদের সকালের নাস্তা ও দুপুরের খাবারের ব্যবস্থা থাকবে, ট্রেনিং সংক্রান্ত কাগজ, প্যাড, কলম এবং ট্রেনিং শেষে ব্রিটিশ কাউন্সিল প্রদত্ত সার্টিফিকেট প্রদান করা হবে। ভেন্যু পরবর্তিতে জানিয়ে দেওয়া হবে।

এই ট্রেনিং এর যোগ্যতার বিষয়ে বলা হয়েছে, আবেদনকারীকে ১৮-২৫ বছরের বাংলাদেশী নাগরিক হতে হবে। এবং অনার্স ১ম বর্ষ ও ২য় বর্ষের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। 

আবেদন করতে আগ্রহী সকল শিক্ষার্থীদেরকে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে [email protected] মেইলে নিজ নিজ সিভি পাঠাতে হবে। মেইলের সাবজেক্টে অবশ্যই ACYLT লিখতে হবে।

প্রাথমিক ভাবে বাছাইকৃতদের নিয়ে ১ ঘন্টার একটি কর্মশালা অনুষ্টিত হবে। তারপর ইন্টারভিউয়ের মাধ্যমে ৩২ জন প্রার্থী চুড়ান্তভাবে নির্বাচিত হবে।