সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

৩১

বেরোবি উপাচার্য-রেজিস্ট্রারকে ক্যাম্পাসে থাকার দাবিতে চিঠি

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

উপাচার্যএবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকাসহ সকল নিয়োগ, বাছাই বোর্ড, সিন্ডিকেট, অর্থ কমিটির সভা ও সকল গুরুত্বপূর্ণ সভা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করার দাবিতে উপাচার্য বরাবর চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার সন্ধায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষক নেতারা এসব দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান কর্তাব্যক্তি হিসাবে যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ধারাবাহিকভাবে অনুপস্থিত এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামাল প্রশাসনের প্রধান কর্মকর্তা হয়েও ক্যাম্পাসে দীর্ঘমেয়াদে অনুপস্থিত থাকেন এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ব্যবস্থা প্রায় ভেঙ্গে পড়েছে বলে চিঠিতে উল্লেখ করেন শিক্ষক সমিতির নেতারা।

জানা যায়, উপাচার্যের ধারবাহিক অনুপস্থিতের ঘটনা বিষয় বিভিন্ন গণমাধ্যমের শিরোনাম হওয়ার ঘটনা চিঠিতে উল্লেখ করেন শিক্ষক নেতারা। এছাড়াও উপাচার্য এবং রেজিস্ট্রারের অনুপস্থিতির বিষয়টি উদ্বেগজনক অবস্থায় পৌছানোর ফলে শিক্ষক সমিতি গত ৬ অক্টোবর নির্বাহী সংসদের সভায় তুলে ধরেন।

এদিকে উপাচার্যকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকার বিষয়টি সাক্ষাতে বলার জন্য শিক্ষক সমিতি দেখা করতে চাইলেও সাক্ষাত করতে অনিচ্ছা প্রকাশ করেছেন বলে চিঠিতে উল্লেখ করেছেন শিক্ষক নেতারা।

এদিকে আলাদা এক চিঠিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার সরকারসহ যে সকল শিক্ষক বিধি মোতাবেক পে-প্রোটেকশন প্রাপ্য হয়েছেন তাদের অতি দ্রুত পে-প্রোটেকশন প্রদান, রসায়ন বিভাগের প্রভাষক ড. জাকির হোসেনের শিক্ষাছুটি অভিজ্ঞতা সংক্রান্ত সমস্যা দ্রুত সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অতি দ্রুত একটি শিক্ষাছুটি সংক্রান্ত নীতিমালা প্রণয়নের ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানান শিক্ষক সমিতি। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর