শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

২২৬

ব্ল্যাকফ্লেইম থিয়েটারের ওয়েবসাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৮  

ছবিঃ সংগৃহিত

ছবিঃ সংগৃহিত

মুকাভিনয় একটা শিল্প। আর এ শিল্পকে বাঁচিয়ে রাখার ব্যাপারে কাজ করছে কিছু সংগঠন। এর মধ্য ব্লাকফ্লেইম থিয়েটার অন্যতম। নাট্যসংগঠন 'ব্ল্যাকফ্লেইম থিয়েটার' এর সব সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে সাম্প্রতিক সাফল্য উদযাপন, বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ ও অফিসিয়াল ওয়েবসাইট (www.blackflametheatre.org) উদ্বোধন করা হয়।

শুক্রবার রাজধানীর মিডিয়া পাড়া খ্যাত কারওয়ান বাজারের রেষ্টুরেন্ট 'মুনমুন'স কিচেন' আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

এ বিষয়ে ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক তানভীর শেখ বলেন, নানা কারণে দিনটি ব্ল্যাকফ্লেইম পরিবারের জন্য ছিল অত্যন্ত স্মরণীয়। কারণ সকালে দলের কয়েকজন সদস্য মুক্তিযুদ্ধভিত্তিক একটি মিউজিক ভিডিও’র শুটিংয়ে মূকাভিনয় অংশে কাজ করেন।

পাশাপাশি একই দিন বিকেলে রাজধানীর টিসিবি অডিটোরিয়ামে দেশ ই-কমার্স আয়োজিত তাদের ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠানে ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রযোজনা ফিগারাল মাইম 'দ্যা থিংকস' (ভাবনা) এর সফল মঞ্চায়ন করে। প্রযোজনাটির নির্দেশনায় ইয়াছিন আরাফাত ও ক্রিয়েটিভ কনসালটেন্ড হিসাবে তানভীর শেখ কাজ করেন। এছাড়াও প্রযোজনাটিতে অংশ নেন ইয়াছিন আরাফাত, প্রতীতী, মুস্তাকিম ও সোহেল প্রমুখ।

1.ব্ল্যাকফ্লেইম থিয়েটারের ওয়েবসাইট উদ্বোধন

অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, নাট্য ব্যক্তিত্ব, নাট্য সমালোচক, বন্ধু, শুভাকাঙ্ক্ষী, সহকর্মীসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত হয়েছিলেন। এ আয়োজনে নানা আনুষ্ঠানিকতা শেষে আমন্ত্রিত অতিথিরা ব্ল্যাকফ্লেইম পরিবারের সঙ্গে অত্যন্ত আন্তরিক পরিবেশে নৈশভোজে অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী ও সংগঠক তামান্না রহমান, মুনমুন আহমেদ, মূকাভিনেতা নিথর মাহবুব, মীর লোকমান, মৌসুমী মৌ, সাইফুল্লাহ সাদেক, বাংলাদেশ মাইম এসোসিয়েশনের আহবায়ক ফরহাদ হাসান মিঠু ও কার্যনির্বাহী সদস্য আবু হারুন টিটো, শেখ রাসেল স্মৃতি পাঠাগার ও বাউল তরী'র সভাপতি মফিজ উদ্দিন, বাংলাদেশ হোমিওপ্যাথি মেডিক্যাল বোর্ডের ঢাকা বিভাগের বোর্ড মেম্বার ডাঃ কায়েম উদ্দিন, নাট্যগবেষক ও সমালোচক আবু সাঈদ তুলু, ওয়ালটন গ্রুপ এর কর্মকর্তা মোরশেদ তালুকদার, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি বন্ধু, শুভাকাঙ্ক্ষী, ব্ল্যাকফ্লেইম পরিবারের সদস্যবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ। এছাড়াও অনুষ্ঠান শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে আয়োজন সমাপ্ত ঘোষনা করেন জাপান বাংলা পিস ফাউন্ডেশন ও ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর সভাপতি হুমায়ূন কবির সুইট।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –