ব্রেকিং:
বর্ণবিদ্বেষী ছবির পর, বর্ণবিদ্বেষী ভিডিও প্রকাশ পেল কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর- তিনি লজ্জিত এবং বিব্রত, জানালেন কানাডিয়ান প্রধানমন্ত্রী। ঝটিকা সফরে সৌদি আরবে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তেল স্থাপনায় হামলার নিন্দা। সবসময় রিয়াদ এর পাশে থাকার আশ্বাস। মৌসুমী ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের তেরোটি কাউন্টি নিহত ২। ইরানে হামলা চালালে সেটা সর্বাত্মক যুদ্ধের দিকে গড়াবে, হুঁশিয়ার করলেন পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। সৌদিতে স্থাপনায় হামলার জন্য ইরানের বিরুদ্ধে যুদ্ধ ছাড়াও অনেক বিকল্প আছে, বললেন ট্রাম্প। আন্দোলনকারীদের যত্রতত্র আটক ও নির্যাতন চালাচ্ছে হংকং পুলিশ- জানাল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। ইসরাইল সাধারণ নির্বাচনে মহাজোট সরকার গঠিত হলে, প্রধানমন্ত্রীর পদ চান সাবেক সেনা কর্মকর্তা বেনি গ্যান্তস। প্রস্তাবে রাজি নন নেতানিয়াহু। সন্ত্রাসী অভিযানের লক্ষ্যে ভূমধ্যসাগরীয় অঞ্চলে প্রবেশ করেছে একটি সন্দেহভাজন বিদেশি সন্ত্রাসী সংগঠন- জানাল ইন্টারপোল।

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

সর্বশেষ:
আজ নিউ ইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন বছরের মধ্যে সর্বনিম্ন সূচক ঢাকা স্টক এক্সচেঞ্জে। পাসপোর্ট অধিদপ্তরের নতুন মহাপরিচালকের দায়িত্ব নিলেন মেজর জেনারেল শাকিল আহমেদ। পারিবারিক কলহের জেরে কুড়িগ্রামের রৌমারীতে স্ত্রী ও ছেলেদের হাতে প্রবাসীর মৃত্যুর অভিযোগ আটক ৪। লালমনিরহাটের পাটগ্রামে ধর্ষণের শিকার সপ্তম শ্রেণীর ছাত্রীর গর্ভপাতের ঘটনা। ছাত্রীর বাবার অভিযোগের ভিত্তিতে, অভিযুক্ত শাহিন আলম গ্রেফতার। গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। আমরণ অনশন চলবে, জানালেন আন্দোলনকারীরা। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মা ও দুই শিশুকন্যাকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার বোন জামাই এর। ত্রিদেশীয় সিরিজ চট্টগ্রামে। সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে আফগানিস্তান জিম্বাবুয়ে। নোয়াখালীর সোনাইমুড়িতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার। পাবনায় ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু। সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ২০। নবীগঞ্জ থানার ওসি উত্তম কুমার সহ দুই পুলিশকে কুপিয়ে জখমের মামলায় সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান গ্রেপ্তার। ছিনতাই মামলায় রাজধানীর উত্তরার পূর্ব থানার এএসআই আলমগীরের দুই বছরের কারাদণ্ড।
১৮৮

ব্ল্যাকফ্লেইম থিয়েটারের ওয়েবসাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৮  

ছবিঃ সংগৃহিত

ছবিঃ সংগৃহিত

মুকাভিনয় একটা শিল্প। আর এ শিল্পকে বাঁচিয়ে রাখার ব্যাপারে কাজ করছে কিছু সংগঠন। এর মধ্য ব্লাকফ্লেইম থিয়েটার অন্যতম। নাট্যসংগঠন 'ব্ল্যাকফ্লেইম থিয়েটার' এর সব সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে সাম্প্রতিক সাফল্য উদযাপন, বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ ও অফিসিয়াল ওয়েবসাইট (www.blackflametheatre.org) উদ্বোধন করা হয়।

শুক্রবার রাজধানীর মিডিয়া পাড়া খ্যাত কারওয়ান বাজারের রেষ্টুরেন্ট 'মুনমুন'স কিচেন' আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

এ বিষয়ে ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক তানভীর শেখ বলেন, নানা কারণে দিনটি ব্ল্যাকফ্লেইম পরিবারের জন্য ছিল অত্যন্ত স্মরণীয়। কারণ সকালে দলের কয়েকজন সদস্য মুক্তিযুদ্ধভিত্তিক একটি মিউজিক ভিডিও’র শুটিংয়ে মূকাভিনয় অংশে কাজ করেন।

পাশাপাশি একই দিন বিকেলে রাজধানীর টিসিবি অডিটোরিয়ামে দেশ ই-কমার্স আয়োজিত তাদের ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠানে ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রযোজনা ফিগারাল মাইম 'দ্যা থিংকস' (ভাবনা) এর সফল মঞ্চায়ন করে। প্রযোজনাটির নির্দেশনায় ইয়াছিন আরাফাত ও ক্রিয়েটিভ কনসালটেন্ড হিসাবে তানভীর শেখ কাজ করেন। এছাড়াও প্রযোজনাটিতে অংশ নেন ইয়াছিন আরাফাত, প্রতীতী, মুস্তাকিম ও সোহেল প্রমুখ।

1.ব্ল্যাকফ্লেইম থিয়েটারের ওয়েবসাইট উদ্বোধন

অনুষ্ঠানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, নাট্য ব্যক্তিত্ব, নাট্য সমালোচক, বন্ধু, শুভাকাঙ্ক্ষী, সহকর্মীসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত হয়েছিলেন। এ আয়োজনে নানা আনুষ্ঠানিকতা শেষে আমন্ত্রিত অতিথিরা ব্ল্যাকফ্লেইম পরিবারের সঙ্গে অত্যন্ত আন্তরিক পরিবেশে নৈশভোজে অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী ও সংগঠক তামান্না রহমান, মুনমুন আহমেদ, মূকাভিনেতা নিথর মাহবুব, মীর লোকমান, মৌসুমী মৌ, সাইফুল্লাহ সাদেক, বাংলাদেশ মাইম এসোসিয়েশনের আহবায়ক ফরহাদ হাসান মিঠু ও কার্যনির্বাহী সদস্য আবু হারুন টিটো, শেখ রাসেল স্মৃতি পাঠাগার ও বাউল তরী'র সভাপতি মফিজ উদ্দিন, বাংলাদেশ হোমিওপ্যাথি মেডিক্যাল বোর্ডের ঢাকা বিভাগের বোর্ড মেম্বার ডাঃ কায়েম উদ্দিন, নাট্যগবেষক ও সমালোচক আবু সাঈদ তুলু, ওয়ালটন গ্রুপ এর কর্মকর্তা মোরশেদ তালুকদার, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি বন্ধু, শুভাকাঙ্ক্ষী, ব্ল্যাকফ্লেইম পরিবারের সদস্যবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ। এছাড়াও অনুষ্ঠান শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে আয়োজন সমাপ্ত ঘোষনা করেন জাপান বাংলা পিস ফাউন্ডেশন ও ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর সভাপতি হুমায়ূন কবির সুইট।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –