ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।

বড় দুর্নীতিবাজরাও ধরা পড়বে, অপেক্ষা করুন: দুদকের মহাপরিচালক

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

দেশের বড় বড় দুর্নীতিবাজরা আমাদের নজরদারিতে আছে। তারা অবশ্যই ধরা পড়বে, অপেক্ষা করুন। এমপি মন্ত্রী হোক আর যতবড় ক্ষমতাশালী হোক, কেউ বাদ যাবেনা। আমরা চাই এমনভাবে তাদের আইনের আওতায় আনতে, যাতে তারা আবার ছাড়া না পায়। সেভাবেই আমরা এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রীর পূর্ণ সমর্থন আছে দুদকের উপর।

দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ, ১১ সেপ্টেম্বর বুধবার বিকালে, ঠাকুরগাঁও সার্কিট হাউসে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন। এসময় জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মহাপরিচালক আরো বলেন, দুদকের কাজ করার একটি পদ্ধতি রয়েছে। আমরা যাচাই বাছাই করে তথ্য প্রমাণাদি সংগ্রহ করে অগ্রসর হই। অযথা মানহানি করিনা। ১০৬ নম্বরে ফোন করে দুর্নীতির অভিযোগ করা যায়। আমরা হাজার হাজার অভিযোগ পেয়েছি। অভিযোগগুলি আমরা যাচাই বাছাই করছি।

এ সময় বক্তব্য দেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি প্রফেসর মনতোষ কুমার দে, সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ, সদস্য নূর বানু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিনুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ।

সকালে দুদকের মহাপরিচালক সারোয়ার মাহমুদ ঠাকুরগাঁও সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ে ও আরকে স্টেট উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করেন। সততা স্টোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, যারা সততার সাথে কাজ করবে, তাদেরকে সাথে নিয়েই আমরা প্রতিরোধমুলক কাজ চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন, আইনের কাঠামোর মধ্যে কাজ করে। দুদক চেষ্টা করছে দেশকে দুর্নীতি মুক্ত করার। রাতারাতি দুর্নীতি মুক্ত করা সম্ভব নয়। আমরা চেষ্টা করছি সকলকে সাথে নিয়ে একটা ভাল অবস্থানে পৌঁছাতে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর