ব্রেকিং:
কাশ্মীর ইস্যুতে মোদী-ইমরানের কাছে ডোনাল্ড ট্রাম্পের ফোন। শ্রম কল্যাণ সম্মেলনের উদ্বোধন আজ। তুর্কি গাড়িবহরের ওপর সিরিয়া সরকারের বিমান হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আরো ১২ জন আহত হয়েছে।

মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
আজ বিকালে ঢাকায় আসছেন টাইগারদের নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। অস্থায়ী এমপিও হচ্ছে ১৭৬৩ স্কুল-কলেজ, পরিপত্র জারি আজ। বোলিং কোচ হিসেবে ঢাকা পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। দেশে ফিরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের তালিকাভুক্তির কাজ শুরু করছে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) কর্মকর্তারা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়েছে।
১২

ভারতের চার রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ২`শ ছাড়াল

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

ভারতের ৪ রাজ্য কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাটে বন্যা পরিস্থি ভয়াবহ আকার ধারণ করেছে। এর মধ্যে প্রবল বৃষ্টি ও বন্যায় কেরালায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮ এবং কর্নাটকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে।

নিউজ এইটটিনের খবর, কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাত মিলিয়ে বন্যায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। বহু মানুষ এখনও নিখোঁজ। কর্নাটকে ২ হাজার ৮০০টি গ্রাম পানির নিচে। ৪০, ৫২৩টি বাড়ি বন্যার পানিতে ভেসে গেছে। ১ হাজার ২২৪টি ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন ৬ লক্ষের বেশি মানুষ।

গুজরাটের কুচ জেলায় উদ্ধারকাজে নেমেছে বিমানবাহিনী। কর্নাটক ও মহারাষ্ট্রে বৃষ্টির সঙ্গে চলছে ধস। ফলে রাস্তা সব বন্ধ হয়ে গেছে। কেরালায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন মালাপ্পুরমে। ২৯ জনের মৃত্যু হয়েছে সেখানে। কোঝিকোড়ে ১৭ জন ও ওয়াইনাডে ১২ জন মারা গেছে।

মহারাষ্ট্রে প্রতিরক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, মহারাষ্ট্রের রাজপুরের গ্রামগুলিতে ২.৫ টন রেশন বরাদ্দ করা হয়েছে। সঙ্গে দেওয়া হচ্ছে ওষুধও।

নীলফামারি বার্তা
নীলফামারি বার্তা
এই বিভাগের আরো খবর