• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক যে কোনো সময় ‘দ্বিতীয় ঝড়’ শুরু হবে: ডাব্লিউএইচও বাংলাদেশের তৈরী ৬৫ লাখ পিপিই গেল যুক্তরাষ্ট্রে করোনা: ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের খাবার পাঠালেন জেলা প্রশাসক সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ
৬৭

ভারতের নাগরিকত্ব নিয়ে যা বললেন মিথিলা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

নিজের ভাবনা নিয়ে ভারতের গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মিথিলা। মিথিলা ভারতের নাগরিকত্ব নিতে চাইবেন কিনা? এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নাগরিকত্ব খুবই জটিল একটা বিষয়। তাই এখনই ভাবতে চাই না। নাগরিকত্ব নিতে অন্তত ১১-১২ বছর সময় লেগে যাবে হয়ত। অনেক আইনি জটিলতা রয়েছে। তাছাড়া নাগরিকত্ব আদৌ বদলাবো কিনা সেই সিদ্ধান্ত এখনো নিইনি। আপাতত ঠিকভাবে ভিসা পেলেই হবে।

এদিকে ভারতে সম্প্রতি নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে একটা বিতর্ক চলছে। ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেয়া নিয়ে বিতর্ক চলমান রয়েছে। এ বিষয় নিয়ে মিথিলার মতামত জানতে চাইলে জবাবে বলেন, ধর্মের ভিত্তিতে কিছুই হওয়া ঠিক নয়।

আইরা কোথায় থাকছে এমন প্রশ্নের জবাবে মিথিলা বলেন, আইরা জন্মের পর থেকে আমার কাছেই বেশিরভাগ সময় থাকে। আমিই ওর প্রাইমারি অভিভাবক। ও এখন খুবই ছোট। তবে আইরার সঙ্গে ওর বাবারও (তাহসান) নিয়মিত যোগাযোগ আছে। ওকে ওর বাবা নিয়ে যায়। ওরা বেড়াতেও যায়। কিছুদিন আগেও আইরা ওর বাবার কাছে গিয়েছিল। তবে ভবিষ্যতে ও কী করবে, কার কাছে থাকবে, সেটা আইরা বড় হয়ে নিজে সিদ্ধান্ত নেবে। ভবিষ্যতে সেটা দেখা যাবে।

আইরাও কি তাহলে ভারতের নাগরিকত্ব পাবে? এ বিষয়ে তিনি বলেন, সবকিছুই আইরা বড় হওয়ার পর ওর নেয়া সিদ্ধান্তের উপর নির্ভর করছে। এখন কিছুই জানি না। তবে আমি কলকাতায় এসে থাকা শুরু করলে আইরাও আমার সঙ্গে কলকাতায় থাকবে।

প্রসঙ্গত, মিথিলা-সৃজিতের পরিচয় হয় অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের মাধ্যমে। সেখানে থেকেই বন্ধুত্ব তারপর প্রেম। এরপর গত ৬ ডিসেম্বর সৃজিত মুখার্জি ও রাফিয়াত রশিদ মিথিলার বিয়ে হয়। এর আগে জনপ্রিয় সংগীতশিল্পী তাহসানের সঙ্গে মিথিলার বিয়ে হয় ২০০৬ সালের ৩ আগস্ট। তাদের বিবাহবিচ্ছেদ হয় ২০১৭ সালের জুলাই মাসে। তাঁদের একমাত্র সন্তান আইরা এখন মিথিলার কাছেই আছে। অন্যদিকে সৃজিতের ‘রিলেশনশিপ স্ট্যাটাস’ ছিল সিঙ্গেল।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর