ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৪৫

ভুটান এ্যাম্বাসীর চিলমারী নদীবন্দর পরিদর্শন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

কুড়িগ্রামের চিলমারী নদী বন্দর পরির্দশন করলেন রয়েল ভুটান এ্যাম্বাসীর সিডিএ. এ. আই মি: কিজাং ওয়াংচুক। এসময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর (ট্রেড) মি: ডুমাঙ। বাংলাদেশ থেকে সহজে পণ্য পরিবহনের জন্য বন্দরের সক্ষমতা ও সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করেন তারা। 

মঙ্গলবার সকালে পরিদর্শনের সময় বাংলাদেশের পক্ষে চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবীক্রম, উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: শামসুজ্জোহা, চিলমারী থানার অফিসার ইনচার্জআমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল আল মাহমুদ হাসান, সহকারি রাজস্ব কর্তকর্তা এসডি আখতারুল ইসলাম প্রমুখ।

ভুটান এ্যাম্বাসীর কর্মকর্তাগণ জানান, ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভুটান সফরে যান এবং চলতি বছর ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসলে বাংলাদেশ ও ভুটানের মধ্যে ১৬টি পণ্য আনা নেয়ার ব্যাপারে চুক্তি স্বাক্ষরিত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বন্দরগুলো পর্যবেক্ষণ করছেন তারা। ভারতের ধুবড়ী থেকে বাংলাদেশের নারায়াণগঞ্জ বন্দর হয়ে ভুটানের মালামালা আনা নেয়া করা হবে বলে তারা জানান। চিলমারী বন্দরের অবকাঠামো নির্মিত হলে চিলমারী নদীবন্দর ব্যবহার করা হবে বলে তারা জানান।

এই বিভাগের আরো খবর