ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
১০

ভুটান এ্যাম্বাসীর চিলমারী নদীবন্দর পরিদর্শন

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

কুড়িগ্রামের চিলমারী নদী বন্দর পরির্দশন করলেন রয়েল ভুটান এ্যাম্বাসীর সিডিএ. এ. আই মি: কিজাং ওয়াংচুক। এসময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর (ট্রেড) মি: ডুমাঙ। বাংলাদেশ থেকে সহজে পণ্য পরিবহনের জন্য বন্দরের সক্ষমতা ও সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করেন তারা। 

মঙ্গলবার সকালে পরিদর্শনের সময় বাংলাদেশের পক্ষে চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবীক্রম, উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: শামসুজ্জোহা, চিলমারী থানার অফিসার ইনচার্জআমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল আল মাহমুদ হাসান, সহকারি রাজস্ব কর্তকর্তা এসডি আখতারুল ইসলাম প্রমুখ।

ভুটান এ্যাম্বাসীর কর্মকর্তাগণ জানান, ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভুটান সফরে যান এবং চলতি বছর ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসলে বাংলাদেশ ও ভুটানের মধ্যে ১৬টি পণ্য আনা নেয়ার ব্যাপারে চুক্তি স্বাক্ষরিত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বন্দরগুলো পর্যবেক্ষণ করছেন তারা। ভারতের ধুবড়ী থেকে বাংলাদেশের নারায়াণগঞ্জ বন্দর হয়ে ভুটানের মালামালা আনা নেয়া করা হবে বলে তারা জানান। চিলমারী বন্দরের অবকাঠামো নির্মিত হলে চিলমারী নদীবন্দর ব্যবহার করা হবে বলে তারা জানান।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর