ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
৮৮

ভ্রাম্যমান আদালতে নীলফামারীতে ১২ ব্যবসায়ী ও এক শিক্ষিকার জরিমানা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নীলফামারী সদরে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান, ডোমার উপজেলায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠান ও সৈয়দপুর উপজেলায় প্রাইভেট পড়ানোর দায়ে এক শিক্ষিকার জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 


গতকাল রবিবার (২২ মার্চ/২০২০) বিকালে নীলফামারীর সদর উপজেলার দারোয়ানি বাজার, পিলার বাজার, কালিতলা বাস টার্মিনাল বাজারে অভিযান চালিয়ে বর্তমান সময়ে কৃত্রিম সমস্যা সৃষ্টি করে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮,৪০,৫২ ধারায় ৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৩টিতে এক হাজার ও ৩টিতে পাঁচশত করে এবং ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার(নিয়ন্ত্রণ) আইন-২০০৫ (সংশোধিত আইন-২০১৩ইং)এর ৫(ছ) ধারায় এক পান দোকানদারকে একশত টাকা সহ মোট চার হাজার ছয়শত টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আল আমিন রহমান।  


অপরদিকে রবিবার দুপুরে ডোমার উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম ও সহকারি কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন উপজেলার চিলাহাটি রেলঘুন্টির মোড়ে মানিক হোসেন অস্বাস্থ্যকর পরিবেশে মাংস বিক্রি করার দায়ে ১০ হাজার,ধঞ্জনপুর বাজারের মতিয়ার রহমানের ৫ হাজার ও খলিলুর রহমানের ৫ হাজার ও ডোমার বাজারের চাল ব্যবসায়ী দীপক মালির ৫শত এবং মুদি দোকানদার নুর আলমকে অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্য তেল রাখার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় সিনিয়র এএসপি জয়ব্রত পাল, ডোমার থানা ওসি মোস্তাফিজার রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) বিশ^দেব রায়, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর দুলাল হোসেন উপস্থিত ছিলেন।


অন্যদিকে রবিবার বিকাল ৫টায় নিষেধাজ্ঞা অমান্য করে প্রাইভেট পড়ানোর দায়ে শিক্ষিকা ফাতেমা বেগমকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। 
 রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষিকা ফাতেমা বেগম স্কুল সংলগ্ন রেলওয়ের কোয়াটারে স্বামী সৈয়দপুর রেলওয়ে স্টেশনের পার্সেল সহকারী (বুকিং) মোঃ মাজেদুল ইসলাম রানাকে নিয়ে বসবাস করেন। তিনি ওই কোয়াটারেই নিজ স্কুল সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতেন। গোপন সংবাদের ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।  ঘটনাটি প্রমানিত হওয়ায় ওই শিক্ষিকা তাৎক্ষনিক ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমিন, সৈয়দপুর থানার উপ-পরিদর্শক নয়ন।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর