ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৪৫৬

মনোনয়নে তারেক কেন: ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম নেতা ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক। আজ সন্ধ্যায় তাঁদের সাক্ষাৎ হয়। ড. কামাল ও অ্যালিসন ব্লেকের মধ্যে ঘণ্টাব্যাপী বৈঠক চলে। ওই বৈঠকেই তারেক জিয়ার হঠাৎ স্কাইপে যোগাযোগ ও বাংলাদেশের রাজনীতিতে উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন যুক্তরাজ্যের হাইকমিশনার।

ড. কামালকে যুক্তরাজ্যের হাইকমিশনার প্রশ্ন করেন, মনোনয়নে তারেক কেন? বিএনপির মনোনয়ন সাক্ষাৎকারে তারেক জিয়ার উপস্থিতি কি সত্যিই প্রয়োজন ছিল? একই সঙ্গে এই বিষয়ে কোনো আইনগত সমস্যা হবে কিনা তাও ড. কামালের কাছে জানতে চান যুক্তরাজ্যের হাইকমিশনার।

যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক ড. কামালকে বলেন, তারেক জিয়া বাংলাদেশের নাগরিক হলেও বর্তমানে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে আছেন। সেখানে রাজনৈতিক আশ্রয়ে থাকা কোনো ব্যক্তিকে কিছু সীমাবদ্ধতার মধ্যে থাকতে হয়। তাঁকে বাংলাদেশের রাজনীতিতে দেখা যাওয়া এবং বিএনপির মনোনয়ন প্রদানের মাধ্যমে একটি ভুল বার্তা যাচ্ছে জনগণের কাছে।

এছাড়া তারেক যেহেতু যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে আছেন, তাই যুক্তরাজ্যের হাইকমিশনার ড. কামাল হোসেনকে অনুরোধ করেন, তারেক জিয়ার ভিডিও সাক্ষাৎকারের বিষয়টি নিয়ে ঐক্যফ্রন্টের বৈঠকে যেন আলোচনা করা হয়। যুক্তরাজ্যের হাইকমিশনারের মতে, বিষয়টি শুধু ঐক্যফ্রন্টের জন্যই খারাপ নয়। এটি যুক্তরাজ্যের জন্য আপত্তিকর, কারণ যুক্তরাজ্য সরকার যে নীতিতে একজনকে রাজনৈতিক আশ্রয় দেয় তারেকের কর্মকাণ্ড এর পরিপন্থী।

তারেকের বিষয়ে যুক্তরাজ্যের হাইকমিশনারের কাছে ড. কামাল নিজেও অসন্তোষ প্রকাশ করে বলেন, বিষয়টি নিয়ে তিনি বিএনপির নেতাদের সঙ্গে কথা বলেছেন। আর হাইকমিশনার যে বার্তা দিলেন সেটি নিয়েও বিএনপি নেতাদের সঙ্গে কথা বলার আশ্বাস দেন ড. কামাল।

এই বিভাগের আরো খবর