শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
আবরার হত্যা: বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার হাবিপ্রবি`র সান্ধ্যকালীন এমবিএ`র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত এনএসআই নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক ১৮ বিএনপি রাজনীতির পথ হারিয়ে গুজবের রাজনীতি করছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ লালমনিরহাটে বাস চলাচল স্বাভাবিক, ছেড়েছে সব রুটের বাস দেশের অর্থনীতির উন্নয়নে কৃষকের মুখের হাসি ফুটবেঃ কৃষিমন্ত্রী আজ সন্ধ্যায় ঢাকায় আসছেন বান কি মুন ২য় টেস্ট ম্যাচ দেখতে একদিনের সরকারি সফরে কলকাতায় প্রধানমন্ত্রী রংপুর অঞ্চলে প্রতি হেক্টরে পেঁয়াজের উৎপাদন বেড়েছে ১২ টন ‘অর্থোডক্স ও ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামের এক সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইসলামের ভিত্তি হলো মানবিক মূল্যবোধ।
৩৫০

মনোনয়নে তারেক কেন: ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম নেতা ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক। আজ সন্ধ্যায় তাঁদের সাক্ষাৎ হয়। ড. কামাল ও অ্যালিসন ব্লেকের মধ্যে ঘণ্টাব্যাপী বৈঠক চলে। ওই বৈঠকেই তারেক জিয়ার হঠাৎ স্কাইপে যোগাযোগ ও বাংলাদেশের রাজনীতিতে উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন যুক্তরাজ্যের হাইকমিশনার।

ড. কামালকে যুক্তরাজ্যের হাইকমিশনার প্রশ্ন করেন, মনোনয়নে তারেক কেন? বিএনপির মনোনয়ন সাক্ষাৎকারে তারেক জিয়ার উপস্থিতি কি সত্যিই প্রয়োজন ছিল? একই সঙ্গে এই বিষয়ে কোনো আইনগত সমস্যা হবে কিনা তাও ড. কামালের কাছে জানতে চান যুক্তরাজ্যের হাইকমিশনার।

যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক ড. কামালকে বলেন, তারেক জিয়া বাংলাদেশের নাগরিক হলেও বর্তমানে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে আছেন। সেখানে রাজনৈতিক আশ্রয়ে থাকা কোনো ব্যক্তিকে কিছু সীমাবদ্ধতার মধ্যে থাকতে হয়। তাঁকে বাংলাদেশের রাজনীতিতে দেখা যাওয়া এবং বিএনপির মনোনয়ন প্রদানের মাধ্যমে একটি ভুল বার্তা যাচ্ছে জনগণের কাছে।

এছাড়া তারেক যেহেতু যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে আছেন, তাই যুক্তরাজ্যের হাইকমিশনার ড. কামাল হোসেনকে অনুরোধ করেন, তারেক জিয়ার ভিডিও সাক্ষাৎকারের বিষয়টি নিয়ে ঐক্যফ্রন্টের বৈঠকে যেন আলোচনা করা হয়। যুক্তরাজ্যের হাইকমিশনারের মতে, বিষয়টি শুধু ঐক্যফ্রন্টের জন্যই খারাপ নয়। এটি যুক্তরাজ্যের জন্য আপত্তিকর, কারণ যুক্তরাজ্য সরকার যে নীতিতে একজনকে রাজনৈতিক আশ্রয় দেয় তারেকের কর্মকাণ্ড এর পরিপন্থী।

তারেকের বিষয়ে যুক্তরাজ্যের হাইকমিশনারের কাছে ড. কামাল নিজেও অসন্তোষ প্রকাশ করে বলেন, বিষয়টি নিয়ে তিনি বিএনপির নেতাদের সঙ্গে কথা বলেছেন। আর হাইকমিশনার যে বার্তা দিলেন সেটি নিয়েও বিএনপি নেতাদের সঙ্গে কথা বলার আশ্বাস দেন ড. কামাল।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর