ব্রেকিং:
রংপুরে দুই বোনের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা লালমনিরহাটে বাঁধের রাস্তা টেকসই রাখতে ১ হাজার গাছ রোপণ করলেন ডিসি মাদক বিক্রেতাদের বাড়ি গণশৌচাগার করার দাবিতে বাই সাইকেল র‌্যালী করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের প্রিয় সৈয়দপুর” কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে মহিলা জজ এসোসিয়েশনের ত্রাণ বিতরণ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে আল্লামা শাহ আহমদ শফীর জানাজার নামাজ সম্পন্ন।
  • রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
আল্লামা শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বদলে যাচ্ছে উত্তর দিগন্ত কেন্দ্রীয় কারাগারে নিরাপত্তা বাড়াতে স্ট্রাইকিং ফোর্স গঠন হিলি স্থলবন্দর দিয়ে ১৫০ ট্রাক পেঁয়াজ আসছে আজ নেতৃত্ব নিয়ে এখন টালমাটাল অবস্থায় বিএনপি
৬৫০

‘মাদার অব হিউম্যানিটি পদক’ পাবেন যারা

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

নতুন করে একটি পদক যুক্ত হতে যাচ্ছে সরকারি পদক তালিকায়। সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরুপ ‘মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক’ প্রবর্তন করতে যাচ্ছে সরকার।

এ লক্ষ্যে সোমবার মন্ত্রিসভার ২০০তম বৈঠকে ‘মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক নীতিমালা-২০১৮’ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোঃ শফিউল আলম সাংবাদিকদের জানান, প্রতিবছর পাঁচ ক্যাটাগরিতে ৫ ব্যক্তি অথবা সংস্থাকে এ পদক দেয়া হবে। প্রতিবছর ২ জানুয়ারি সমাজকল্যাণ দিবস পালিত হবে এবং এ দিনই এই পুরস্কার প্রদান করা হবে।

পদক হিসেবে পাঁচটি ক্যাটাগরির মধ্যে রয়েছে: বয়স্কা, বিধবাদের জন্য কাজ করা ব্যক্তি বা সংস্থা; স্বামী নিগৃহীতা, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করা ব্যক্তি বা সংস্থা; প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে কাজ করা ব্যক্তি বা সংস্থা; সমাজের সুবিধাবঞ্চিত কয়েদিদের আইনগত সুবিধা দেয়া ব্যক্তি বা সংস্থা এবং সমাজের মানবকল্যাণ বা মানবতাবোধে উদ্বুদ্ধকারী ব্যক্তি বা সংস্থা।

মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, জেলা ও জাতীয় পর্যায় থেকে এ পুরস্কারের মনোনয়ন ও বাছাই করা হবে।

তিনি জানান, পুরস্কার হিসেবে এতে দেয়া হবে ১৮ ক্যারেটের ২৫ গ্রাম স্বর্ণ সম্বলিত ক্রেস্ট, একটি রেপ্লিকা স্মারক, ২ লাখ টাকা করে চেক এবং একটি সম্মাননা ক্রেস্ট।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর