ব্রেকিং:
রংপুরে পুলিশের অভিযানে অজ্ঞান পার্টির ৭ সদস্য গ্রেফতার রমেক হাসপাতাল ল্যাবে আরও ৬২ জন করোনা রোগী শনাক্ত উজানের ঢল ও অবিরাম বর্ষণে পীরগাছার ৫ গ্রামের মানুষ পানিবন্দী ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি রংপুরের পীরগাছায় খলিল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩০৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। প্রখ্যাত ইতিহাসবিদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ বি এম হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সংগ্রামী নেতা ছিলেন সাহারা খাতুন- স্বরাষ্ট্রমন্ত্রী তিস্তা ব্যারাজের ছয় কোটি টাকার রাউটার চুরি উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার- পলক পঞ্চগড়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন মারা গেছেন
৪৬৪

মিন্নির আদালত পরিবর্তনের শুনানি বুধবার 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার আসামি স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির আদালত পরিবর্তনের আবেদন শুনবেন হাইকোর্ট। বরগুনা থেকে ঢাকার আদালতে মামলা বদলির এ আবেদনের শুনানি হবে আগামী বুধবার।


সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের সময় আবেদনের জবাবে মিন্নির আইনজীবী জেড আই খান পান্না বলেন, বিরতিহীনভাবে এ মামলায় সাক্ষ্যগ্রহণ করছেন বরগুনার আদালত। এ পর্যায়ে হাইকোর্ট বলেন, এভাবে সাক্ষ্য নিতে বাধা আছে কি ?
মিন্নির আইনজীবী বলেন, বাধা নেই। তবে একটি মামলার ক্ষেত্রে এত তাড়াহুড়ো কেন? যদি দ্রুত নিষ্পত্তি করতে হয় তাহলে দেশের সব মামলার ক্ষেত্রেই তা হতে হবে। আদালত বলেন, সুপ্রিম কোর্ট থেকে এ বিষয়ে সার্কুলার জারি করা হয়েছে। সাক্ষী আদালতে হাজির হলে তার বক্তব্য রেকর্ড করতে হবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান বলেন, আবেদনকারী মিন্নি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলার সাক্ষ্যগ্রহণ শেষ পর্যায়ে আমি এখনো কোনো ডকুমেন্টস পাইনি। তাই আমার সময় প্রয়োজন।’ সময় আবেদনে আপত্তি জানান মিন্নির আইনজীবী। তখন আদালত বলেন, আমরা তো আপনার আবেদন শুনবো। এরপর আদালত শুনানির জন্য আগামী বুধবার দিন ধার্য করেন।

গত ৯ ফেব্রুয়ারি বরগুনা থেকে ঢাকার আদালতে ট্রান্সফার (বদলি) চেয়ে মিন্নি আবেদন করেন। বরগুনায় তার জীবনের শঙ্কা থেকে এ আবেদন করা হয়েছে বলে জানানো হয়।

গত বছরের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে নেয়ার পর সেখানেই মারা যান।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর