ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
৩৩

মুজিব বর্ষঃ নীলফামারীতে ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্স উদ্বোধন

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

মুজিব বর্ষ(২০২০-২০২১) উপলক্ষে নীলফামারীতে ‘রেগুলার ইলেকট্রিশিয়ান ট্রেনিং’ কোর্সের উদ্বোধন করা হয়েছে।  বৃহস্পতিবার(৫ সেপ্টেম্বর) বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় ঢাকা থেকে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নীলফামারীসহ সারাদেশে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী বীর বিক্রম। 

এতে বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি এবং মন্ত্রনালয়ের সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম বক্তব্য দেন। 
বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব আহমদ কায়কাউস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং বিদ্যুৎ খাতের উন্নয়ন উপস্থাপন করেন অতিরিক্ত সচিব(প্রশাসন) মাকছুদা খাতুন। 

নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আখতার, পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক সুলতান নাছিমুল হক, উত্তরা ইপিজেড এর মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান বুলু, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক উপস্থিত ছিলেন। 

নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক সুলতান নাছিমুল হক বলেন, মুজিব বর্ষ উপলক্ষে তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি অর্জনে দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে বেকার যুবকদের জন্য এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। 

আগামী এক বছরে ৫টি ব্যাচে দেড়’শ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতি ব্যাচে প্রশিক্ষনার্থী থাকবেন ৩০জন করে। প্রশিক্ষিত হয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টিসহ দেশের উন্নয়নে ভুমিকা রাখতে পারবেন প্রশিক্ষণ গ্রহণকারীরা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর