ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
৮০

মুজিব বর্ষঃ নীলফামারীতে ইলেকট্রিশিয়ান ট্রেনিং কোর্স উদ্বোধন

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

মুজিব বর্ষ(২০২০-২০২১) উপলক্ষে নীলফামারীতে ‘রেগুলার ইলেকট্রিশিয়ান ট্রেনিং’ কোর্সের উদ্বোধন করা হয়েছে।  বৃহস্পতিবার(৫ সেপ্টেম্বর) বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় ঢাকা থেকে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নীলফামারীসহ সারাদেশে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী বীর বিক্রম। 

এতে বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি এবং মন্ত্রনালয়ের সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম বক্তব্য দেন। 
বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব আহমদ কায়কাউস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং বিদ্যুৎ খাতের উন্নয়ন উপস্থাপন করেন অতিরিক্ত সচিব(প্রশাসন) মাকছুদা খাতুন। 

নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আখতার, পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক সুলতান নাছিমুল হক, উত্তরা ইপিজেড এর মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান বুলু, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক উপস্থিত ছিলেন। 

নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক সুলতান নাছিমুল হক বলেন, মুজিব বর্ষ উপলক্ষে তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি অর্জনে দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে বেকার যুবকদের জন্য এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। 

আগামী এক বছরে ৫টি ব্যাচে দেড়’শ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতি ব্যাচে প্রশিক্ষনার্থী থাকবেন ৩০জন করে। প্রশিক্ষিত হয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টিসহ দেশের উন্নয়নে ভুমিকা রাখতে পারবেন প্রশিক্ষণ গ্রহণকারীরা।

এই বিভাগের আরো খবর