ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৩৯৯ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৮৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শ্রীলঙ্কার বিজয়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশা-কে শেখ হাসিনার অভিনন্দন দিনাজপুরে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ গঙ্গাচড়ার বন্যা কবলিত ৫’শ মানুষের মাঝে ত্রান বিতরণ মেজর সিনহা নিহতের ঘটনায় কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আ.লীগের প্রতিটি সংগঠনের সাথে মায়ের নিবিড় সম্পর্ক ছিল: শেখ হাসিনা
২০৪

মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

এবার যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইনসের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ আনা হয়েছে। বিমানে দুজন মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করার ঘটনা ঘটিয়েছে বিমান সংস্থাটি। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে এ তথ্য উঠে এসেছে।

এদিকে এ ঘটনায় আবদের রউফ ও ইসসাম আবদাল্লাহ নামে ওই দুই মুসলিম যাত্রী দেশটির পরিবহন বিভাগের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ এনেছেন।

জানা গেছে, মধ্যপ্রাচ্যের ওই দুই নাগরিক শনিবার যুক্তরাষ্ট্রের আলাবামা থেকে ডালাস যাচ্ছিলেন। এ সময় ক্রুরা তাদের বিমান থেকে নামিয়ে এফবিআইকে তলব করেন। যদিও পরে পরিবহন নিরাপত্তা কর্তৃপক্ষ ও এফবিআইয়ের তল্লাশিতে তাদের কাছ থেকে কিছুই পাওয়া যায়নি। পরে অন্য বিমানে তারা গন্তব্যে পৌঁছান।

ওই দুই যাত্রীর একজন ইসসাম আবদাল্লাহ বলেন, আমার জীবনে এর চেয়ে বেশি অপমানিত আর কখনো হইনি। এ ঘটনার তদন্ত হওয়া উচিত।

আমেরিকান এয়ারলাইনসের মুখপাত্র লাকেশা ব্রাউন বলেন, বিমানের ক্রু ও অন্য যাত্রীদের আপত্তির কারণে আমরা ফ্লাইটটি বাতিল করেছি।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর