শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করার আহ্বান প্রধানমন্ত্রীর। আজ কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস। আজ স্বৈরাচার পতন দিবস। ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: বললেন পররাষ্ট্রমন্ত্রী। ‘বাংলাদেশ’ নামকরণের ৫০ বছর পূর্ণ হল।
৩৪

ম্যাজিষ্ট্রেটের বাজার তদারকিতে ৬০ টাকা কমে গেল পেঁয়াজের দাম

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

দিন ভর ২২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করে যাচ্ছিলেন অসাধু ব্যবসায়ীরা। ক্রেতাদের দীর্ঘশ্বাস চোখেই পড়ছিল না তাদের। কিন্তু সোমবার বিকালে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ হাটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রমিজ আলম বাজারে ভোক্তা অধিকার অনুসারে দ্রব্যমূল্য তদারিক করার সময় মুহূর্তেই বর্তমান বাজারে আগুনের মত দাম পিয়াঁজ ২২০ টাকা থেকে ১৬০ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি শুরু করলেন কাঁচামাল ব্যবসায়ীরা।

বাজারে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, দেশে পেঁয়াজের পর্যাপ্ত মজুত রয়েছে। তাই কৃত্রিম সংকট তৈরি না করে নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রয় করুন। ভোক্তা অধিকার সংরক্ষণে বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, সারাদিন ব্যবসায়ীরা ২২০ টাকা কেজি দরে পেঁয়াজ বেচলেও ম্যাজিষ্ট্রেট আসার পর সঙ্গে সঙ্গে প্রায় সব ব্যবসায়ী দাম ১৬০ টাকায় নামিয়ে ফেলেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উপজেলা ভূমি অফিসের নাজির-কাম-ক্যাশিয়ার মোঃ রুবেল ইসলাম, বীরগঞ্জ থানা পুলিশের কলস্টেবল সাইফুল, নুরুল, মিলন উপস্থিত ছিলেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর