ব্রেকিং:
করোনাভাইরাস মোকাবিলায় এপ্রিল মাসে স্থলবন্দর দিয়ে কাউকে ঢুকতে দেয়া হবে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার অনুপস্থিতির দুর্দিন এলে প্রয়োজনে বিদেশ থেকে আনা হবে:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি আব্দুল মাজেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবদুল মাজেদ গ্রেফতার
  • মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

সর্বশেষ:
করোনার পরীক্ষামূলক ওষুধ তৈরিতে আশার আলো দেখাচ্ছে বাংলাদেশ! বিশ্বব্যাপী মহামারির মধ্যেই আজ বিশ্ব স্বাস্থ্য দিবস করোনা পরিস্থিতি দেখে ভয় পেলে ভয় পেলে চলবে না, সতর্ক থাকতে হবে:প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিভিশনে প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান শুরু আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
৮৪

যে আমলে সওয়াব লিখার প্রতিযোগীতা হয়

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

পৃথিবীতে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার বান্দারা এমন একটি আমল করেন, যে আমলটি করার সঙ্গে সঙ্গে আল্লাহ তায়ালা অগণিত ফেরেশতাদেরকে নাজিল করেন। যারা ওই আমলটির সওয়াব লিখার জন্য পরস্পরে প্রতিযোগিতা শুরু করেন। আর সে আমলটি হলো, নামাজে রুকু থেকে উঠে আল্লাহর প্রশংসা সম্বলিত ছোট একটি দোয়া; যা পাঠকারীর জন্য সওয়াব লিখার জন্য ৩০ এর অধিক ফেরেস্তারা প্রতিযোগিতায় লেগে যায়।

হাদিস: এক ব্যক্তি রাসূলুল্লাহ (সা.) এর পেছনে নামাজ পড়ছিলেন, নবী (সা.) যখন রুকু থেকে মাথা তুলে ‘সামি আল্লাহু লিমান হামিদা’ বললেন তখন পেছন থেকে লোকটি পাঠ করলেন, ‘রব্বানা লাকালহামদ, হামদান কাসিরান ত্বাইয়্যেবান মুবারকান ফিহ্’।

নামাজ শেষে রাসূলুল্লাহ (সা.) বললেন, এ বাক্যগুলো কে পাঠ করল? লোকটি বলল, আমি। নবী (সা.) বললেন, আমি দেখলাম ত্রিশের অধিক ফেরেশতা প্রতিযোগিতা করে দৌড়ে আসছে, কে  আগে তার সওয়াব লিখে আল্লাহর কাছে জমা দিতে পারে। (বুখারী ১১০ পৃঃ , মিশকাত ৮২ পৃঃ) । 

আপনিও নামাজে মনে মনে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার প্রশংসা সম্বলিত এ দোয়াটি পাঠ করুন।

ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর