ব্রেকিং:
ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৯৩

যে চার গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তার উম্মতকে কল্যাণের নসিহত পেশ করেছেন। যাতে মানুষ ভালো কাজের মাধ্যমে নিজেদের জীবন সাজায়। অন্যায় বা জাহান্নামে যাওয়ার কাজগুলো থেকে বিরত থাকতে পারে।

হাদিসের বিখ্যাত গ্রন্থ বুখারির বর্ণনায় এসেছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ৪ গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে। আর তা হলো-

মদ খাওয়া: মদ খাওয়া হারাম। মদসহ যে কোনো নেশা গ্রহণের গোনাহের কারণে মানুষ জাহান্নামে যাবে।

গুটি পোকার জামা পরলে : গুটি পোকা থেকে যে সুতা তৈরি হয়। সে সুতায় বুনানো কাপড় পরিধান করলে ওই ব্যক্তি জাহান্নামে যাবে।

ব্যাভিচার: বিয়ে ছাড়া নারীরা পুরুষের সঙ্গে আবার পুরুষরা নারীদের সঙ্গে মেলামেশা করলে তারা জাহান্নামে যাবে।

বাদ্য-বাজনা বাজালে: অনেক গান আছে অর্থবোধক এবং ভালো কিন্তু গানের সঙ্গে ঢোল-তবলা ও মেশিনের সংমিশ্রণে বাজনা বাজিয়ে গান পরিবেশকারী ব্যক্তিও জাহান্নামে যাবে।

মানুষের উচিত উল্লেখিত কাজগুলো থেকে নিজেকে দূরে রাখা। মদসহ নেশাজাতীয় দ্রব্য, গুটি পোকার পোশাক, ব্যাভিচার ও বাদ্য-বাজনা থেকে বিরত থাকার মাধ্যমে গোনাহের কাজ থেকে বেঁচে থাকা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে উল্লেখিত গোনাহের কাজগুলোসহ যাবতীয় গোনাহের কাজ থেকে নিজেকে বিরত রাখার তাওফিক দান করুন। আমিন।

ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর