ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৩৮

‘যোগ্য ব্যক্তির আবেগ প্রগতির জন্য অপরিহার্য’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, জীবন যুদ্ধে জয়ী হতে হলে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। যোগ্য ব্যক্তিদের আবেগ রাষ্ট্র ও সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য অপরিহার্য।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা ও মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শুধু একটি ভূখণ্ড বা একটি পতাকার জন্যই বীর মুক্তিযোদ্ধাগণ যুদ্ধ করেনি। সার্বিক মুক্তির জন্যই তারা যুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধারা অস্ত্র হাতে যুদ্ধ করেছেন, আর বর্তমান প্রজন্মকে কলম হাতে যুদ্ধ করতে হবে। দারিদ্র্য, অশিক্ষা ও কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আর এজন্য সুশিক্ষা গ্রহণ করে বিজ্ঞানমনস্ক মানুষ হতে হবে।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মিলান পাগন, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি ও সংস্কৃতি বিষয়ক ট্রাস্টের সভাপতি আব্দুল হাই সরকার এবং লাইব্রেরিয়ান হোসেন হায়দার চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো খবর