সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

৪১

রংপুরে আয়কর মেলার প্রথম দিনে ৪৭ লাখ টাকা কর আদায়

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

দেশের বিভাগীয় শহরগুলোতে দশম আয়কর মেলা শুরু হয়েছে। রংপুরে সাত দিনব্যাপী শুরু হওয়া আয়কর মেলার প্রথম দিনে প্রায় ৪৭ লাখ টাকার কর আদায় হয়েছে। রিটার্ন দাখিল করেছেন ৮৬৭ জন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান রংপুর কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) সুমন কুমার বর্মন।

তিনি আরও জানান, উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার সকাল শুরু হওয়া আয়কর মেলার প্রথম দিন বিকেল পাঁচটা পর্যন্ত ৮৬৭ জন করদাতা রিটার্ন দাখিল করেন। দাখিলকৃত রির্টানের বিপরীতে কর আদায় হয়েছে ৪৬ লাখ ৪৫ হাজার ১৩৫ টাকা। নতুন ই-টিআইএন রেজিস্ট্রেশন করেন ৪৮ জন করদাতা। মেলায় প্রথম দিন সেবা গ্রহীতার সংখ্যা ছিল ২ হাজার ১৮৮ জন।

সুমন কুমার বর্মন জানান, মেলার প্রথম দিনে বিপুল সংখ্যক করদাতার মধ্যে উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। করদাতাদের ভিড়ে মুখরিত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলায় নতুন-পুরাতন করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণের জন্য ৫টি বুথ, আয়কর বিষয়ক পরামর্শের জন্য ১টি বুথসহ আয়কর জমা দেওয়ার জন্য সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের ৩টি বুথের সুবিধাসহ মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী ও নারী এবং সশস্ত্রবাহিনীর সদস্যদের আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে পৃথক দুটি বুথের ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়াও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তর/ব্যুরো রংপুর এর দুইটি স্টল প্রচারণার জন্য বরাদ্দ প্রদান করা হয়। অনলাইনে আয়করের টাকা প্রদানের জন্য ই-পেমেন্ট সার্ভিস এর সুবিধা রাখা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর