ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১ হাজার ৯০৮ জন
  • শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
১৫ লাখ কৃষককে বিনামূল্যে হাইব্রিড বীজ দেবে সরকার দিনাজপুরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত করোনার ভ্যাকসিন মানুষ সহজেই পাবে- সেতুমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রের জবাব দেবে জনগণ- মুক্তিযুদ্ধমন্ত্রী পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে রোডম্যাপ সরকারের

রংপুরে দ্বন্দ্ব আর কোন্দলের আগুনে জ্বলছে বিএনপি 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

রংপুরে দ্বন্দ্ব আর কোন্দলের আগুনে জ্বলছে বিএনপি। এতে ঝিমিয়ে পড়েছে সাংগঠনিক কার্যক্রম। দলের দু-একটি কর্মসূচি পালিত হলেও তেমন গতি থাকে না।
কেন্দ্রীয় কয়েকজন নেতার ইশারায় রংপুরের জেলা মহানগর বিএনপির সাংগঠনিক কার্যক্রম চলে। জেলা ও মহানগরের দু-একজন নেতা তৃণমূল কর্মীদের খোঁজখবর রাখলেও উপজেলা পর্যায়ে কর্মীদের এড়িয়ে চলেন নেতারা।

দুই বছরের জন্য ২০১৭ সালে রংপুর জেলা ও মহানগরের কমিটি গঠন করা হয়। তবে কমিটির মেয়াদ দেড় বছর পার হলেও নতুন করে কমিটি গঠনে নেই কোনো তৎপরতা। এছাড়া দলের মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের মৃত্যুর এক বছর পার হলেও এখন পর্যন্ত কাউকে সভাপতির দায়িত্ব দেয়া হয়নি।

দলের একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন বিগত মহানগর কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, বর্তমান মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজসহ একাধিক নেতা।

তাদের প্রতিপক্ষ গ্রুপে রয়েছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কমিটির সহিদুল ইসলাম মিজু, সহ-সভাপতি কাওসার জামান বাবলা, সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালামসহ অনেকে।

একাধিক নেতা-কর্মীর অভিযোগ, দুটি পক্ষের দ্বন্দ্বের কারণে জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ সংগঠনগুলো মাথা তুলে দাঁড়াতে পারছে না। যেকোনো কর্মসূচিতে তাদের এক মঞ্চে দেখা যায় না। তারা বরাবর একই কর্মসূচি ভিন্ন ভিন্ন মঞ্চে পালন করেন।

এ নিয়ে সামসুজ্জামান সামু ও সহিদুল ইসলাম মিজুর কাছে জানতে চাইলে তারা এ অভিযোগ অস্বীকার করেন। তারা বলেন, বড় দলে নানা মতপার্থক্য থাকতেই পারে। এটা স্বাভাবিক বিষয়।