ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫২৩ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের আক্রান্তের পরিসংখ্যানে সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে গণপরিবহন চালুর প্রস্তুতি নিচ্ছে মালিক-শ্রমিকরা লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ টেকনিশিয়ানসহ আরো ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার ঢাবি ছাত্রলীগ নেতার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে দোয়া মাহফিল মানবিকতার উজ্জল দৃষ্টান্ত সৃষ্টি করলেন লালমনিরহাটের এসপি আবিদা
১৪৪

রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ সাইবার অপরাধী চক্রের ৫ সদস্য গ্রেফতার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাাইবার অপরাধী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার রাতে র‌্যাব-১৩ রংপুরের সদস্যরা তাদের গ্রেফতার করে। সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক বিকেলে এক সংবাদ সম্মেলনে জানান, রোববার মধ্যরাতে দিনাজপুর জেলার বিরল থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারণা চক্রের সক্রিয় তিন সদস্য মোঃ শফিকুল ইসলাম (৪০), মোঃ জাহাঙ্গীর আলম (৪০), এবং মোঃ রাসেল মিয়া (৩০), পিতা- মোঃ আবু সাঈদ খোকাকে গ্রেফতার করে। তিনি জানান, এই তিন সদস্য সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিত। তারা সেনাবাহিনীতে চাকরী দেয়ার কথা বলে ২০ জন চাকুরী প্রত্যাশীর নিকট হতে প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাত করেছে। এছাড়াও তারা অল্প টাকার বিনিময়ে অধিক ডলার বিক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। তাদের নিকট হতে মার্কিন ডলারও উদ্ধার করা হয়েছে।

একই সময়ে র‌্যাবের অপর একটি দল নীলফামারী জেলার সৈয়দপুর চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে সাইবার অপরাধ চক্রের দুইজন মোছাঃ রাবেয়া বসরী সম্পা (২৮) এবং মোছাঃ লীনা (৩২) কে গ্রেফতার করেছে। তারা পরস্পর যোগসাজশে দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, ধনাঢ্য ব্যবসায়ীদেরকে টার্গেট করে তাদের ফেসবুক একাউন্ট হ্যাক করতো। অতঃপর তাদের একাউন্ট হতে বিভিন্ন আপত্তিকর ছবি পোষ্ট করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা চালায়।

অন্যদিকে র‌্যাবের আরেকটি দল রংপুর মহানগরীর বাবুপাড়া আনছারী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে রংপুরের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী মাদক, ছিনতাই, ডাকাতি মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী বিপ্লব বিল্লা (হেলমেট বিল্লা) (২৮) কে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় ১৫টির অধিক মামলা আছে।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর