সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

২৫

‘রংপুর এক্সপ্রেস’র ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত, আহত ১০

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়ে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ২টা ১০ মিনিটে সিরাজগঞ্জের উল্লাপাড়ার রেলস্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

আহতদের মধ্যে ট্রেনের চালক তারিক রহমান, লোকো মাস্টার, সহকারী লোকো মাস্টার, পাবনার ভাঙ্গুড়া গ্রামের সাথী, তার দুই সন্তান এবং মোস্তাক ও সাইফুলকে উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- 

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে ইঞ্জিনসহ সাতটি বগিই ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ সময় ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে যায়। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি আরও জানান, এ দুর্ঘটনায় ট্রেনের চালক, লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টারসহ অন্তত ১০জন আহত হয়েছেন। তাদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেল মন্ত্রণালয় সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম জানিয়েছেন, রংপুরগামী রংপুর এক্স‌প্রেস সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন পার হওয়ার সময় তে‌লের ট্যাংকি ফে‌টে আগুন লা‌গে। এ সময়, ইঞ্জিন, খাবার গাড়ি ও এসি কে‌বিন পুড়ে যায়।

তিনি আরও জানান, লাইনচ্যুত ট্রেন উদ্ধার করার জন্য রিলিজ ক্রেন ঈশ্বরদী থেকে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। এক ঘণ্টা পর উদ্ধার কাজ শুরু হ‌বে। ট্রেন চালু হ‌তে ৩-৪ ঘণ্টা সময় লাগ‌তে পা‌রে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর