ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
৮৪

রংপুর বিভাগে ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ২১ হাজার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

রংপুর অঞ্চলে আবারো শীতের তীব্রতা বাড়ায় ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নানান বয়সের মানুষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান বিভাগ সূত্রে জানা গেছে, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার ৫০টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ৩৩০ জন নারী, পুরুষ ও শিশু ডায়রিয়া, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে। এসব এলাকায় ৭২২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। 

এছাড়াও গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৯৮ জন নারী, পুরুষ ও শিশু। এদের মধ্যে ডায়রিয়ায় ১ জন ও শ্বাসকষ্টে ২ জন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের পরিসংখ্যান কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ওই ৮ জেলায় ৩৩০ জন ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ডায়রিয়ায় ২২৫ জন, শ্বাসকষ্টে ৯০ জন ও অন্যান্য ঠাণ্ডাজনিত রোগে ৯২ জন আক্রান্ত হয়েছে।

তিনি জানান, গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ২১ হাজার ৯৮ জন ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ঠাকুরগাঁয়ে শ্বাসকষ্টে ২ জন ও পঞ্চগড়ে ডায়রিয়ায় ১ জন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোস্তফা খালেদ আহামেদ জানান, এ অঞ্চলে শীতের তীব্রতা বেশি থাকায় নভেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ২১ হাজার মানুষ ঠাণ্ডাজনিত নানান রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ মাসে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর