ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।

রংপুর-৩ আসনে শনিবার সাধারণ ছুটি ঘোষণা

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

আসন্ন রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে শনিবার (৫ অক্টোবর) সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ আসনটি সদর উপজেলা এবং ১ থেকে ৮ নম্বর ব্যাতীত রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত।

ইসির নির্দেশনা মোতাবেক জনপ্রসাশন মন্ত্রণালয় মঙ্গলবার (০১ অক্টোবর) সাধারণ ছুটির এ প্রজ্ঞাপন জারি করেছে। তবে নির্বাচনী এলাকায় কোনো পাবলিক পরীক্ষা থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সাধারণ ছুটির আওতামুক্ত রাখা হয়েছে।

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ জুলাই চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এর পরিপ্রেক্ষিতে সংসদ সচিবালয় গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে। পরবর্তীতে ১ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগির আল মাহি এরশাদ (সাদ), বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেবে ইসি। ভোটগ্রহণ করা হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর