ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।
৩৫

রংপুর-৩ আসন উপনির্বাচনঃ গনসংযোগ ছাড়াও চলছে বিভিন্ন ধরণের প্রচারণা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রচারণার শেষ সপ্তাহে এসে লাঙ্গল, ধানের শীষ ও মোটর গাড়ি প্রতিকের প্রার্থীর প্রচারণা শীর্ষে। অলিগলি গনসংযোগ ছাড়াও পথসভাসহ বিভিন্ন ধরনের প্রচারণা চালাচ্ছেন তারা। 

জাতীয় পার্টির প্রার্থী এরশাদ পুত্র রাহগীর আল মাহী এরশাদ ওরফে সাদ এরশাদ রোববার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালনা পর্ষদ ও নার্স এসোসিয়েশনের সাথে মতবিনিময় করেন। পরে তিনি কোর্ট মসজিদে জোহরের নামাজ শেষে কাচারী বাজার এলাকায় গনসংযোগ করেন। পরে তিনি লালকুঠি মোড়, খামারপাড়া, বিকেলে স্টেশন এলাকায় গনসংযোগ করে সাতমাথায় দুটি পথসভায় বক্তব্য রাখেন। পরে তিনি ধাপের হাট এলাকায় গনসংযোগ ও পথসভায় মিলিত হন। এসময় তার সাথে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক ও শাফিউল ইসলাম শাফী, সাংগঠনিক সম্পাদক মুনসি আব্দুল বারী, হাসানুজ্জামান নাজিমসহ জাতীয় পার্টি এবং সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা ছিলেন।

অন্যদিকে বিএনপি প্রার্থী রিটা রহমান সকালে প্রেসক্লাব চত্বর, রিপোর্টার্স ক্লাব, জাহাজ কোম্পানী মোড়, বেতপট্রি, দেওয়ানবাড়ি রোড, হাড়িপট্রি, চাউল আমোদ গলিসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তার সাথে ছিলেন রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালামসহ বিএনপি এবং সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ নগরীর সেনপাড়া ও সালেক মার্কেট এলাকায় গনসংযোগ শেষে বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য রাখেন। এসময় তার সাথে ছিলেন জেলা শ্রমিক পার্টির সাবেক সভাপতি সামসুল হক, আব্দুর রাজ্জাক, ছাত্রসমাজের সাবেক নেতা সাগর মন্ডল প্রমুখ। পরে তিনি সালেক মার্কেটের তৃতীয় তলায় দোকান মালিক সমিতির সাথে বৈঠক করেন।

এছাড়াও তিন প্রার্থী এনপিপি’র আম প্রতিকের শফিউল আলম, মাছ প্রতীকের গণফ্রটর কাজী মাঃ শহীদুল্লাহ এবং খলাফত মজলিসের দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল বিভিন্ন এলাকায় গনসংযোগ করেন।

প্রচারণায় নামবেন বিএনপি মহাসচিব: এই আসনে সোমবার দুপুরে রিটা রহমানের পক্ষে প্রচারণা চালাতে রংপুরে আসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রংপুর-৩ উপনির্বাচনের সমন্বয়কারী , বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ), সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু জানান, বিএনপি মহাসচিব মহানগরীর পায়রা চত্বর, শাপলা চত্বরে দু’টি পথসভায় অংশ নিবেন। পরে বিকেলে রংপুর সদরের পাগলাপীর শলেয়াশাহ বাজারে পথসভায় মিলিত হবেন।

প্রসঙ্গত: গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ অক্টোবর এই আসনে ভোট অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৭৫টি, ভোটকক্ষ ১ হাজার ২৩ টি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর