মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৫৫

রংপুর-৩ উপ-নির্বাচনের সরঞ্জাম বিতরণ শুরু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে নির্বাচনি সরঞ্জামরংপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার (৫ অক্টোবর) । এ নির্বাচন উপলক্ষে ১৭৫টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। আজ শুক্রবার বেলা ১১ টা থেকে পুলিশ পাহারায় নির্বাচনি সরঞ্জাম সরবরাহ করা শুরু করেছে নির্বাচন কমিশন। নির্বাচনি সরঞ্জামগুলো প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রংপুর পুলিশ হল ও পুলিশ লাইন থেকে নির্বাচনি মালামাল বুঝিয়ে নেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকে প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পুলিশ, আনসারসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা নির্বাচনি সরঞ্জাম বুঝে নিয়ে ট্রাকে করে নিজ নিজ ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে রংপুর সদর থানার ওসি সাজেদুল ইসলাম জানান, সব ভোটকেন্দ্রে যাতে নির্বাচনি মালামাল পৌঁছে যায় সেজন্য প্রতিটি ট্রাকে প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পর্যাপ্ত পুলিশ ও আনসার বাহিনীর সদস্য থাকছেন। এছাড়া পুলিশের পেট্রোলিং টিম থাকবে। রাতে প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে অবস্থান করবেন। তাদের নিরাপত্তার জন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচনি আয়োজনের ব্যাপারে রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটাররা যাতে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়ে নিরাপদে বাসায় ফিরে যেতে পারেন সে পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৮২৩ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন। নির্বাচনে জাতীয় পার্টি, বিএনপিসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই বিভাগের আরো খবর