ব্রেকিং:
ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২। যুক্তরাষ্ট্রে বেতন বিল পরিশোধের দাবিতে নির্মাতাপ্রতিষ্ঠান জেনারেল মটরসের ৫০ হাজার কর্মীর ধর্মঘট। পরবর্তী নাগরিকত্ব তালিকা হবে হরিয়ানায়; বললেন সেখানকার মুখ্যমন্ত্রী। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পূর্ণাঙ্গ চিত্র, দুই সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকারকে প্রকাশের নির্দেশ ভারতের সুপ্রিম কোর্টের। চলতি বছর জম্মু-কাশ্মীরে ২০৫০ দফা অস্ত্রবিরতি লংঘন করেছে পাকিস্তান। সংঘাতে প্রাণ হারিয়েছেন ২১ ভারতীয়; বললেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। ভারতের অন্ধ্রপ্রদেশে প্রমোদতরী ডুবিতে ১২ জনের মরদেহ উদ্ধার। নিখোঁজ ৩০ জন। কঙ্গোর রাজধানীর কাছে নৌকাডুবিতে নিখোঁজ ৩৬ জন, উদ্ধার ৭৬ জন। হংকং-এ গণতন্ত্র পন্থী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা। সৌদি আরবের তেল ক্ষেত্রে হুতি বিদ্রোহীদের হামলার পর বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি। ড্রোন হামলার নিন্দা জানিয়ে সৌদি যুবরাজের পাশে থাকার ঘোষণা যুক্তরাষ্ট্রের।

সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

সর্বশেষ:
রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। ব্যাক্তি আদর্শচ্যুত হতে পারে, কিন্তু ছাত্রলীগ আদর্শচ্যুত হয়নি; বললেন ভারপ্রাপ্ত সভাপতি জয়। সাভার পৌর আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক হত্যার ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে মামলা। আটক দুইজন। দলে অপকর্মের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স, বললেন ওবায়দুল কাদের। ঘুষ লেনদেনের অভিযোগে জাবি উপাচার্যের পদত্যাগ চায় বিএনপি। দুর্নীতিগ্রস্থ যতই ভাল চালক হোক, তাদের সরিয়ে দিতে হবে; বিআরটিসির চেয়ারম্যানকে বললেন ওবায়দুল কাদের। পলাশবাড়ীতে নির্মাণাধীন ভবন থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার। কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড। যশোরে পুলিশের বিশেষ অভিযানে ৪৫ জন আটক; মাদক উদ্ধার। চাঁপাইনবাবগঞ্জের কয়লা বাড়িতে অস্ত্র ও গুলিসহ আটক ১। রোহিঙ্গাদের বিষয়ে নির্বাচন কমিশনের কেউ জড়িত থাকলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে, বললেন কবিতা খানম। বিআরটিসি`র নতুন চেয়ারম্যান এর প্রথম কাজ দুর্নীতি বন্ধ করা, বললেন ওবায়দুল কাদের। কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশি অস্ত্রসহ আটক ১ রোহিঙ্গা। গাজীপুরের সালনায় ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। নীলফামারীর দারোয়ানী রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে মা ও কন্যা শিশুর মৃত্যু। কুষ্টিয়ার দৌলতপুরে মাদক মামলার আসামির যাবজ্জীবন কারাদণ্ড। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অস্ত্র-গুলিসহ আটক অস্ত্র ব্যবসায়ী মুজিবুর রহমান। পাবনায় গৃহবধূকে ধর্ষণের পর, থানায় বিয়ের প্রাথমিক প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। রাজবাড়ীর চন্দনীতে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ৯ মামলার আসামি রহিম নিহত। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের পরের ম্যাচগুলোর জন্য দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। ফিরেছেন নাজমুল শান্ত, নাঈম শেখ, আমিনুল বিপ্লব রুবেল ও শফিউল।
৫০

রংপুর -৩ আসনে মোজাফফর হোসেনের স্ত্রীকে প্রার্থী করার দাবি

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও রংপুর মহানগর বিএনপির সদ্য প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের স্ত্রীকে রংপুর -৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থী করার দাবি উঠেছে।

মঙ্গলবার দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সদ্য প্রয়াত মোজাফফর হোসেনের বাসায় আসলে নেতা-কর্মীরা এই দাবি জানান।

জানাগেছে, পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ কালে প্রয়াত মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের পক্ষে তাঁর স্ত্রী সুফিয়া হোসেনকে আসন্ন রংপুর সদর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়ার দাবি জানানো হয়। এই দাবির প্রতি সমর্থন জানিয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহিলা দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবেক এমপি সাহিদার রহমান জোসনা মহাসচিবকে উদ্দেশ্য করে বলেন, কেন্দ্র থেকে সুফিয়া হোসেনকে মনোনয়ন দেয়া হলে তাদের আপত্তি নেই। তাঁর এই বক্তব্যকে উপস্থিত নেতাকর্মীরা অনেকেই সমর্থন করেন।

বিএনপির সদ্য প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন শুধু বিএনপি নেতা ছিলেন না। তিনি ছিলেন একাধারে ক্রীড়াবীদ ও সংগঠক। রংপুরের আপামর জনতার নেতা। তিনি ন্যায়ের পক্ষে,গণতন্ত্রের পক্ষে আজীবন লড়াই করে গেছেন। তাঁর অকাল মৃত্যুতে বিএনপি শুধু নয় রংপুরবাসীরও অপুরনীয় ক্ষতি হয়েছে। যা কোন দিনই পুরণ হবার নয়। রংপুরবাসী তাঁর কর্মকান্ডের মুল্যায়ন করার সুযোগ পেলো না। তবে তিনি চিরদিন বিএনপি ও রংপুরের আপামর জনগণের কাছে একজন সচ্ছ রাজনীতিবীদ ও মানুষ হিসাবে মূল্যায়িত হবেন।

মঙ্গলবার দুপুরে রংপুর মহানগরীর নিউ শালবনস্থ বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও রংপুর মহানগর বিএনপির সদ্য প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ দেশে নির্বাচন ব্যবস্থা নেই। তাই নির্বাচনে অংশ গ্রহন করাটা বড় বিষয় নয়। দেশে নির্বাচন নেই। নির্বাচন ব্যবস্থা বলে কিছু নেই। তারপরও আমরা রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে অংশ নিতে চাই।এখনো মনোনয়ন দেয়া বিষয়টি সিদ্ধান্ত হয়নি।‘

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর