রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

৯৪

রাজধানীতে ঈদে কঠোর নিরাপত্তা

প্রকাশিত: ১২ আগস্ট ২০১৯  

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো। গরুর হাট, ঈদের জামাত ও ফাঁকা ঢাকায় জনগণের জানমাল রক্ষায় কয়েক স্তরের নিরাপত্তা ছক তৈরি করেছে তারা। এ লক্ষ্যে এক বিজ্ঞপ্তিতে দেয়া হয়েছে পুলিশ কন্ট্রোল রুমের নাম্বার ও বিশেষ সতর্কতা পরামর্শ।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া গত শনিবার ঈদগাহ ময়দান পরিদর্শনে গিয়ে বলেন, ডিএমপির পক্ষ থেকে ঈদে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, ঈদের আনন্দকে সুসমন্বিত রাখতে ও নিরাপত্তা রক্ষাসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানী জুড়ে থাকবে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাব-পুলিশ-আনসারের পোশাকধারীদের মতো সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীগুলোও আলাদাভাবে দায়িত্ব পালন করবে।

এছাড়া জাতীয় ঈদগাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচ স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। পোশাকধারী পুলিশ, সাদা পোশাকে ডিবি পুলিশ, সোয়াত, সিটিটিসি, আর্চওয়ে ও সিসিটিভি মনিটরিং ব্যবস্থা থাকবে বলেও সে সময় জানান ডিএমপি কমিশনার।

এছাড়া জাতীয় ঈদগাহে প্রত্যেক মুসল্লিকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। মুসল্লিদের তিন ধাপে আর্চওয়ে ও তল্লাশির মধ্য দিয়ে ঈদগাহে প্রবেশ করানো হবে বলেও জানা গেছে।

তিনি বলেন, ঈদগাহের চারদিকে ও ভেতরে সতর্ক অবস্থায় থাকবে ইউনিফর্মে ও সাদা পোশাকে পুলিশ। সিসি ক্যামেরা বসানো হয়েছে আশপাশের এলাকায়। নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি থাকবে ফায়ার টেন্ডার, মেডিকেল টিম, কমান্ড ভেহিক্যাল ও ওয়াচ টাওয়ার।

অন্যদিকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জরুরি প্রয়োজনে পুলিশের সহায়তা নিন। পুলিশ কন্ট্রোল রুম: ০১৭১৩-৩৯৮৩১১, ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০। জাতীয় জরুরি সেবা নম্বর: ৯৯৯ -এ যোগাযোগের পরামর্শ দেয়া হয়েছে। 

এতে উল্লেখ করা হয়, নাগরিক জীবনের নিরাপত্তা বিধান, ঈদের অনাবিল আনন্দ এবং শান্তি অটুট রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আপনার আন্তরিক সহযোগিতা কামনা করছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর