ব্রেকিং:
দেশে করোনাভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ কমাতে চলমান ‘কঠোর লকডাউনের’ মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। ভাঙচুরের মামলায় হেফাজত নেতা মামুনুল হকের সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।
  • সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
চলমান `কঠোর লকডাউন` আরো এক সপ্তাহ বাড়ল পুলিশের উদ্যোগে ৫ টাকায় ইফতার যাত্রা শুরু ১১০০ শয্যার করোনা হাসপাতালের সারাদেশে চার কার্যদিবসে ভার্চুয়ালি ৯০৪৬ জনের জামিন আজ ৬ষ্ঠ দিনের মতো সারাদেশে চলছে সর্বাত্মক লকডাউন

রাজপ্রাসাদ ছেড়ে অবশেষে চাকরি নিলেন ব্রিটেনের রাজপুত্র

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

ব্রিটিশ রাজ পরিবার ছেড়ে গত বছরের মার্চ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন ডিউক অব সাসেক্স হ্যারি। এবার তিনি সেখানে কোচিং অ্যান্ড মেন্টাল হেলথ ফার্ম ‘বেটারআপ’-এর চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে চাকরি শুরু করতে যাচ্ছেন। মঙ্গলবার সংবাদমাধ্যম এনবিসি নিউজকে ডিউক অফ সাসেক্সের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
চলতি মাসের শুরুতে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত উপস্থাপিকা অপরাহ উইনফ্রের কাছে এক বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ব্রিটিশ রাজপুত্রের নতুন এই চাকরির খবর এলো।

মঙ্গলবার ২০১৩ সালে প্রতিষ্ঠিত এই সংস্থার পক্ষে প্রিন্স হ্যারি একটি ব্লগ পোস্টে লেখেন, বেটারআপের সঙ্গে যোগ দিতে টেরে আমি সত্যিই আনন্দিত। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমাদের মানসিক সুস্থতা গুরুত্বপূর্ণ।

তিনি নিজের জীবনের ব্যথা থেকে শক্তি নিয়েছেন বলে যোগ করে বলেন, আমাদের মনের যত্ন নিতে হবে।

হ্যারি আরো বলেন, তিনি নিজে একটি বেটারআপ কোচের সঙ্গে কাজ করছেন, এমন একটি অভিজ্ঞতা যা তিনি অমূল্য বলে জানান।

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন অঙ্গরাজ্য সান ফ্যান্সিস্কোতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে বসবেন প্রিন্স হ্যারি। তবে তিনি সেখানে কতটা সময় দেবেন, কী পরিমাণ পারিশ্রমিক পাবেন এবং তার কাজ কী হবে তা বিস্তারিত জানা যায়নি।

বিবৃতিতে হ্যারি জানান, তার নতুন কাজটি হলো মানসিক স্বাস্থ্যঝুঁকিতে থাকা লোকদের জন্য একটি সহানুভূতিশীল সম্প্রদায় তৈরি করা; যেখানে তাদের সঙ্গে সৎ ও সহনীয় পরিবেশে কথোপকথনের সুযোগ থাকবে।