ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
১৭

রাহাত ও আশফাকের মৃত্যুতে হাবিপ্রবি পরিবার গভীরভাবে শোকাহত !

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

দিনাজপুরের নবাবগঞ্জের আশুরার বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে তিন শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দুজন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী। তারা হলেন মৎস্যবিজ্ঞান অনুষদের মেধাবী ছাত্র রাফিদ আহমেদ রাহাত এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেধাবী ছাত্র আশফাক আহমেদ দিপ্ত।

মৎস্যবিজ্ঞান অনুষদের লেভেল-৩, সেমিস্টার-১ (১৭ তম ব্যাচ) এর মেধাবী ছাত্র রাফিদ আহমেদ রাহাতের বাসা দিনাজপুর সদরের বড় গুড়গোলা এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-৪, সেমিস্টার-১ (১৬ তম ব্যাচ) এর মেধাবী ছাত্র আশফাক আহমেদ দিপ্ত’র বাসা দিনাজপুর সদরের কালিতলা। দুর্ঘটনায় নিহত ৩য় জন হলেন দিনাজপুর মহিলা কলেজের ছাত্রী নিশাত ফারিয়া মৌমি।

তাদের অকাল মৃত্যুতে হাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বিশ্ববিদ্যালয়ে কালো ব্যাচ ধারণ কর্মসূচি ও এক দিনের শোক ঘোষণা করেছেন। পাশাপাশি গতকাল রাতে তিনি আহত নিহত সকল শিক্ষার্থীদের বাসায় গিয়ে তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

এদিকে আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের মাঠে নিহত শিক্ষার্থী রাফিদ আহমেদ রাহাত ও আশফাক আহমেদ দিপ্ত’র নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মাননীয় উপাচার্য মহোদয় সহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক,কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।

এ সময় উপাচার্য ড. মু. আবুল কাসেম বলেন আজ হাবিপ্রবির জন্য শোকের দিন, কয়েকদিন আগেই আমরা আমাদের আরেক শিক্ষার্থীকে হারিয়েছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন তোমাদের ভালো,মন্দ বোঝার মতো বয়স হয়েছে। নিজের ও পরিবারের কথা ভেবে হলেও তোমাদের এসব জায়গায় সাতার না জেনে যাওয়া উচিত নয়। নিহতদের জন্য তিনি উপস্থিত সকলের কাছে দোয়া কামনা করেন।

আশুরার বিলে ভ্রমণের ক্ষেত্রে নবাবগঞ্জ উপজেলা প্রশাসনকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানান তিনি। 

বিঃদ্রঃ নিহতদের নিয়ে কোন ধরণের বিভ্রান্তিকর সংবাদ প্রচার না করার জন্য সকল সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করা হলো। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর