ব্রেকিং:
দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী আগামীকাল সোমবার পালিত হবে মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে মফিজ উদ্দিন (৬৭) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৫৩২ জনকে শনাক্ত করা হয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২৮ জন। কুড়িগ্রামে পৌরসভার উদ্যোগে ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলীর ব্যক্তি উদ্যোগে কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। দিনাজপুরের পার্বতীপুরে থাপ্পড় দিয়ে মানসিক প্রতিবন্ধীর চারটি দাঁত ভেঙে দেয়ার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের জন্য দুইটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। রোববার কলকাতার বাংলাদেশের ডেপুটি হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আরো একমাস সময় বাড়লো জরিমানা ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আজ সাধারণ ছুটি বাড়বে কি-না সেই সিদ্ধান্ত জানা যাবে ঈদের পর কুড়িগ্রাম পৌরসভার উদ্যোগে ২৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবার করোনার জিনোম সিকোয়েন্সিং করলেন ঢাবির গবেষকরা
৮৫

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু কাল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল। এ ইউনিটের (কলা অনুষদ) পরীক্ষার মধ্যে দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে। ১০ নভেম্বর থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

এ বছর বিশ্ববিদ্যালয়ে ১৩১৫ টি আসনের বিপরীতে ৭৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম।

তিনি বলেন, প্রতিদিন চার শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯:০০-১০:০০টা, দ্বিতীয় শিফট ১১:০০-১২:০০টা, তৃতীয় শিফট ১:৩০-২:৩০ এবং চতুর্থ শিফট ৩:৩০-৪:৩০টা পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠানের ভবন ও কক্ষ নম্বর আগের দিন এসএমএসের মাধ্যমে বা ওয়েবসাইট থেকে জানা যাবে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন করা যাবে না।

পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর এ ইউনিট (কলা অনুষদ ), দ্বিতীয় দিন ১১ নভেম্বর বি ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ), ১২ নভেম্বর সি ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও এফ ইউনিট (জীব ও ভূ-বিজ্ঞান)। সর্বশেষ ১৩ নভেম্বর ডি ইউনিট (বিজ্ঞান অনুষদ) ও ইঞ্জিনিয়ারিং অনুষদের (ই ইউনিট) পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

এর আগে গত ৩ অক্টোবর থেকে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলে ২৫ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ‘brur.ac.bd’ তে পাওয়া যাবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর